ট্রান্সফার: জুভেন্টাসে যাচ্ছেন রোনালদো, বার্সায় উইলিয়ান!

willian ronaldo
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের কারণে এবার বেশ নীরবেই চলছে দলবদল। ইনিয়েস্তা-কস্তা-এমবাপ্পে দল পরিবর্তন করলেও নেই তেমন উত্তাপ। তবে ক্রিশ্চিয়ানো রোনালদো ও উইলিয়ানের কারণে আবারও গরম হয়ে উঠেছে ট্রান্সফার বাজার। খবর বেরিয়েছে ১০০ মিলিয়ন পাউন্ডে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যোগ দিচ্ছেন রোনলদো। অন্যদিকে, বার্সেলোনার কাছে উইলিয়ানকে বেচে দিচ্ছে চেলসি।

রোনালদোর রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জনটা অনেকদিনের। মে মাসেই রোনালদো ঘোষণা দিয়েছিলেন এ মৌসুম শেষেই তাকে আর রিয়াল মাদ্রিদে দেখা যাবে না। এরপর বিভিন্ন সময় বিভিন্ন গুঞ্জন ছড়িয়েছে, কখনো বলা হয়েছে রোনালদো ম্যানচেষ্টার ইউনাইটেডে যাচ্ছেন আবার কখনো খবর বেরিয়েছে তিনি রিয়ালেই থেকে যাচ্ছেন। তবে সম্প্রতি খবর বেরিয়েছে এই তারকা জুভেন্টাসে যোগ দিচ্ছেন।

মঙ্গলবার সকালে প্রথমে আলোচনার বিষয় ছিল রোনালদোকে নিতে নিজেদের সর্বস্ব দিয়ে ঝাঁপাচ্ছে জুভেন্তাস। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে খবর আসে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্টাসের কাছে তাকে বেচে দিয়েছে রিয়াল। এই খবর প্রকাশ করেছে মার্কাসহ স্পেনের বেশ কয়েকটি সংবাদ মাধ্যম। তাদের দাবি, রোনালদোকে নিতে চেয়ে জুভেন্টাসের পক্ষ থেকে যে আবেদন রিয়ালে এসেছিল, তা নাকি মঞ্জুর হয়ে গিয়েছে। তবে এর সত্যতা এখনো নিশ্চিত করেননি রোনালদো, রিয়াল বা জুভেন্টাস।

ফুটবলের জনপ্রিয় সংবাদ মাধ্যম ইএসপিএনের দাবি, রোনালদোর জুভেন্টাসে যাওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ রোনালদো যে বেতন দাবি করছেন তা দিতে হিমশিম খেতে হবে রোনালদোকে। যদিও তারা বিষয়টিকে একেবারেই উড়িয়ে দিচ্ছেন না।

এদিকে, দ্যা সান এক প্রতিবেদনে জানিয়েছে, চেলসির ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ানকে বার্সার কাছে বেচে দিচ্ছে মালিক আব্রামোভিচ। তাদের দাবি, খুব শিগগিরই এই দুই ক্লাবের মধ্যে এ বিষয়ে একটি ডিল হতে পারে।

বার্সেলোনা অনেকদিন ধরেই অ্যাতলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার আতোয়ান গ্রিজম্যানকে দলে ভেড়ানোর জন্য চেষ্টা করে যাচ্ছিল। তবে কিছুদিন আগে গ্রিজম্যান জানিয়ে দিয়েছেন তিনি অ্যাতলেটিকোতেই থাকছেন। এরপরই উইলিয়ানের জন্য চেলসির সাথে যোগাযোগ শুরু করে বার্সা।

তবে উইলিয়ানের জন্য বার্সাকে লড়তে হবে ম্যানচেষ্টার ইউনাইটেডের সাথে। কারণ ম্যানইউ বস মরিনহোও সাবেক শিষ্যকে দলে ভেড়াতে মরিয়া।

ad