ট্রান্সফার: বার্সার টার্গেট লেমার, নতুন চুক্তিতে হ্যারি কেইন

Monaco's French midfielder Thomas Lemar
ad

স্পোর্টস ডেস্ক: গ্রীস্মের দলবদল ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। আর মৌসুম শুরুতেই বেশ বড় একটি চমক নিয়ে হাজির হয়েছে বার্সেলোনা। মোনাকোর মিডফিল্ডার থমাস লেমারকে কিনতে ৬০ মিলিয়নের প্রস্তাব দিয়েছে কাতালান ক্লাবটি। অন্যদিকে, টটেনহ্যামের সাথে ৬ বছরের নতুন চুক্তি করেছে হ্যারি কেইন।

বেশ কিছুদিন ধরেই টটেনহ্যামের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসনকে দলে ভেড়াতে জোর প্রচেষ্টা চালাচ্ছিল বার্সেলোনা। তবে টটেনহ্যাম সম্প্রতি এরিকসনকে ছাড়বে না বলে সাফ জানিয়ে দিয়েছে। এরপরই মোনাকোর মিডফিল্ডার লেমারকে ভেড়াতে যোগাযোগ শুরু করে তারা।

এল মুন্ডো এক প্রতিবেদনে জানিয়েছে, মোনাকোর ২২ বছর বয়সী ফরাসি মিডফিল্ডার লেমারের জন্য ৬০ মিলিয়নের প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। তবে এ বিষয়ে মোনাকো এখনো কিছু জানায়নি। তবে তাদের দাবি, জুনেই লেমারকে দলে ভিড়িয়ে ফেলবে বার্সা। এ ক্ষেত্রে শুধু দামটা একটু বাড়বে।

এবার মোনাকোর হয়ে ৩৯ ম্যাচ খেলেছেন লেমার। মৌসুমে তিনটি গোলের পাশাপাশি আটটি গোলে অবদান আছে এই অ্যাটাকিং মিডফিল্ডারের। ফ্রান্সের বিশ্বকাপ দলেও জায়ড়া হয়েছে তরুণ এই তুর্কির।

এদিকে, টটেনহ্যামের সাথে নতুন চুক্তি করেছেন হ্যারি কেইন। এই চুক্তিটা হয়েছে ৬ বছরের। এর মানে আগামী ২০২৪ সালের আগে কেইনকে অন্য কোনো দলে দেখার সম্ভাবনা খুবই কম। টটেনহ্যাম তাদের নিজস্ব ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করেছে।

ইংল্যান্ডের এই তারকা টটেনহ্যামের হয়ে আছেন বেশ ফর্মে। ক্লাবের হয়ে এবার ৫০ ম্যাচ থেকে ৪২ গোল করেছেন তিনি। তাকে দলে ভেড়ানোর জন্য টার্গেট করে রেখেছিল পিএসজি ও রিয়াল মাদ্রিদ। তবে এখন আর সেটা সম্ভব হচ্ছে না।

ad