ট্রান্সফার: বার্সেলোনায় আর্থার মেলো, ম্যানসিটিতে রিয়াদ মাহারেজ

Arthue melo
ad

স্পোর্টস ডেস্ক: নিজেদের ট্রান্সফারের রেকর্ড ভেঙে দিয়ে লিস্টার সিটি থেকে মিডফিল্ডার রিয়াদ মাহারেজকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে, ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও থেকে তরুণ মিডফিল্ডার আর্থার মেলোকে দলে টেনেছে বার্সেলোনা।

লিস্টার সিটির আলজেরিয়ান মিডফিল্ডার রিয়াদ মাহারেজের ওপর গত মৌসুমেই নজর পড়েছিল সিটি কোচ গার্দিওলার। তবে এর আগের মৌসুমেই লিস্টারকে লীগ শিরোপা জেতানোয় কোনোমতেই মাহারেজকে ছাড়তে riyad maharezচাচ্ছিল না লিস্টার। তবে গত মৌসুমে খুব একটা ভালো করতে পারেনি লিস্টার। আর তাই বাধ্য হয়েই মাহারেজকে ছাড়তে হয় তাদের।

লিস্টার অবশ্য মাহারেজকে দিয়ে বেশ বড় অঙ্কের অর্থ পেয়েছে সিটির কাছ থেকে। এই তারকার জন্য সিটির খরচ হয়েছে ৬০ মিলিয়ন পাউন্ড। যা সিটির সবচেয়ে বড় ট্রান্সফারের রেকর্ড। এর আগে এমেরিক লাপোর্তোকে ৫৭ মিলিয়নে দলে ভিড়িয়েছিল সিটি।

ব্রাজিলের উঠতি তারকা আর্থার মেলো। গ্রেমিওতে খেলা ২১ বছর বয়সী এই তারকা গত বছরই ফুটবল ক্লাবগুলোর নজরে আসে। তার জন্য আগ্রহী ছিল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও পিএসজি। তবে রিয়াল-পিএসজিকে টপকে গত সোমবার আর্থারকে নিজেদের করে নেয় বার্সা।

এই উঠতি তারকার জন্য বার্সেলোনাকে খরচ করতে হয়েছে ৪০ মিলিয়ন ডলার। তাকে ইনিয়েস্তার উত্তরসূরি হিসেবে বিবেচনা করা হচ্ছে। বার্সা কর্তাদের ধারণা, আগামী বছরই এই তারকা ইনিয়েস্তার অভাবটা পূরণ করে দিতে পারবে। তবে সামনের মৌসুম থেকেই তাকে খেলানোর পরিকল্পনা আছে বার্সা কোচ ভালভার্দের।

ad