ট্রান্সফার: ম্যানইউতে ফ্রেড, বার্সায় যেতে পারেন সালাহ

Mohamed Salah 1
ad

স্পোর্টস ডেস্ক: শাখতার দোনেস্ক থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেডকে দলে ভিড়িয়েছে ম্যানচেষ্টার ইউনাইটেড। অন্যদিকে, লিভারপুল মোহাম্মদ সালাহকে বার্সেলোনার কাছে বিক্রি করে দিতে পারে।

অনেকদিন ধরেই ২৫ বছর বয়সী ফ্রেডকে কিনতে শাখতারের সাথে যোগাযোগ চালিয়ে আসছিল ম্যানইউ। তবে টাকার অঙ্ক নিয়ে বনিবনা হচ্ছিল না দু’ক্লাবের মধ্যে। শুরুতে ফ্রেডের জন্য শাখতারকে ৪৫ মিলিয়নের অফার করেছিল মরিনহো। তবে সে প্রস্তাবে রাজি হয়নি শাখতার। শেষে ৫৫ মিলিয়নে সমঝোতায় পৌঁছেছে দু’দল। ম্যানইউকে অবশ্য অতিরিক্ত হিসেবে আরও ৫ মিলিয়ন দিতে হবে শাখতারকে।

fred

সোমবার ম্যানইউ তাদের ওয়েবসাইটে জানায়, ফ্রেডকে কিনতে শাখতারের সাথে আমাদের একটি সমঝোতা চুক্তি সই হয়েছে। আগামী জুনে চূড়ান্ত চুক্তি স্বাক্ষর হবে।

এদিকে, গুঞ্জন উঠেছে লিভারপুল যদি নাবিল ফকিরকে কিনতে পারে তাহলে তাদের সুপারস্টার মোহাম্মদ সালাহকে বার্সেলোনার কাছে বিক্রির জন্য প্রস্তাব দেবে।

ইএসপিএন এক প্রতিবেদনে জানিয়েছে, লিয়ন থেকে ফ্রান্সের স্ট্রাইকার নাবিল ফকিরকে কেনার চেষ্টা করছে লিভারপুল। খুব সম্ভবত জুনেই তাকে দলে ভেড়াতে পারবে অলরেডরা। তাকে যদি ভেড়াতে পারে তাহলে সালাহকে বার্সার কাছে বেচে দেওয়ার পরিকল্পনা তাদের। তবে লিভারপুল এর জন্য মোটা অঙ্কের টাকাই চাইবে। সেটা অন্তত ১৫০ মিলিয়ন হবে।

সালাহকে কিনতে গত মাসেই আগ্রহ প্রকাশ করেছিল বার্সেলোনা। তবে এর মধ্যে আতোয়ান গ্রিজম্যানকে দলে ভেড়াতে উঠেপড়ে লাগে তারা। শোনা যাচ্ছিল গ্রিজম্যানকে প্রায় দলে ভিড়িয়ে ফেলেছে তারা। গ্রিজম্যানও বার্সায় আসতে প্রস্তুত। তবে এখন শোনা যাচ্ছে গ্রিজম্যান অ্যাতলেটিকো ছাড়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারছেন না। তাই তার বার্সা আসা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ইএসপিএন বলছে, গ্রিজম্যান যদি না আসে তাহলেই সালাহকে কিনবে বার্সা। গ্রিজম্যান আসলে লিভারপুলকে দ্বারস্থ হতে হবে রিয়াল মাদ্রিদ বা পিএসজির।

ad