ট্রান্সফার: ম্যানইউর টার্গেট শাকিরি, রিয়ালের অ্যালিসন-করতিয়াস

Xherdan-Shaqiri
ad

স্পোর্টস ডেস্ক: সুইজারল্যান্ডের বিশ্বকাপ তারকা জর্ডান শাকিরিকে ম্যানচেষ্টার ইনাইটেডে আনার জন্য উঠেপড়ে লেগেছেন হোসে মরিনেহো। অন্যদিকে, ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকার বা বেলজিয়ামের গোলরক্ষক থিবো করতিয়াসের মধ্যে একজনকে দলে ভেড়াতে চাচ্ছে রিয়াল মাদ্রিদ।

জর্ডান শাকিরি এখন খেলছেন প্রিমিয়ার লীগের ক্লাব স্টোক সিটিতে। এই তারকা এবার সুইজারল্যান্ডকে শেষ ষোলোতে পৌঁছাতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন। যদিও সুইডেনের সাথে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে সুইজারল্যান্ড।

দ্যা সান এক প্রতিবেদনে জানিয়েছে, বিশ্বকাপে ২৬ বছর বয়সী শাকিরির পারফরমেন্সে মুগ্ধ মরিনহো।  খুব ‍শিগগিরই এই তারকার জন্য স্টোক সিটিকে প্রস্তাব দেবেন তিনি। বর্তমানে তার রিলিজ ক্লাজ মাত্র ১২ মিলিয়ন। আর এই সুযোগটিই কাজে লাগাতে চাচ্ছেন মরিনহো।

Allison

রিয়াল মাদ্রিদ এ মৌসুমের শুরু থেকেই গোলরক্ষক খুঁজছে। কারণ কোস্টারিকার গোলরক্ষক কেইলর নাভাসকে তাদের কাছে আর যোগ্য মনে হচ্ছে না। এই তারকার বদলি হিসেবে তারা দুইজনকে পছন্দ রেখেছেন। একজন হচ্ছেন বেলজিয়ামের করতিয়াস ও অন্যজন ব্রাজিলের অ্যালিসন।

রোমার হয়ে এবারের মৌসুমটা বেশ ভালোই কাটিয়েছেন অ্যালিসন। বিশ্বকাপেও আছেন দারুণ ফর্মে। এই কারণেই অ্যালিসনকে টার্গেট করেছে রিয়াল। গোলকিপার হিসেবে বেকারকেই তাদের প্রথম পছন্দ। যদিও তাকে ছাড়তে নারাজ রোমা। তারপরও অ্যালিসনের জন্য রোমাকে ২২ মিলিয়নের প্রস্তাব দেবে মাদ্রিদ।

thibaut-courtois

তাকে যদি না পাওয়া যায় তাহলে রিয়ালের দ্বিতীয় পছন্দ বেলজিয়াম জাতীয় দলের গোলরক্ষক করতিয়াস। চেলসির এই তারকা এখন ধারে খেলছেন অ্যাতলেটিকো মাদ্রিদে। চেলসি তাকে ছেড়ে দিতে চাচ্ছে এ মৌসুমেই।  তার চুক্তিও শেষ চেলসির সাথে। এখন দেখার বিষয় রিয়াল তাকে কিনে নেয় কিনা।

ad