ট্রান্সফার: ম্যানইউর টার্গেট উইলিয়ান, বার্সার এরিকসন

willian- eriksen
ad

স্পোর্টস ডেস্ক: আগামী গ্রীস্মের দলবদলে চেলসির ব্রাজিলিয়ান স্ট্রাইকার উইলিয়ানকে টার্গেট করেছে ম্যানচেষ্টার ইউনাইটেড। অন্যদিকে, টটেনহ্যামের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসনের জন্য বিড করবে বার্সেলোনা।

মরিনহো দায়িত্ব নেয়ার পর দলে একের পর এক মহারথি ভিড়িয়েও এবারের মৌসুমে লীগ শিরোপা জিততে পারেনি ম্যানচেষ্টার ইউনাইটেড। শিরোপা তো দূরের কথা তারা চ্যাম্পিয়ন সিটির ধারে কাছে নেই। এরপর আবার চ্যাম্পিয়ন্স লীগে ব্যর্থতার কারণে বেশ বিপাকেই আছে ঐতিহ্যবাহী এ ক্লাবটি।

তাই আগামী মৌসুমে দলের ফরমেশনে কিছু পরিবর্তন আনার কথা ভাবছেন হোসে মরিনহো। বিশেষ করে অ্যাটাকিংয়ে আরও শক্তি বাড়ানোই তার উদ্দেশ্য। তার এ পরিকল্পনার প্রধান অস্ত্র হচ্ছে উইলিয়ান। এই তারকা এখন খেলছেন চেলসিতে। চেলসির সাথে তার চুক্তি আছে আর ১ বছরের। তবে শোনা যাচ্ছে চেলসিতে খুব একটা সুখে নেই উইলিয়ান।

এই সুযোগটাই কাজে লাগাতে চাচ্ছেন মরিনহো। তাছাড়া, সাবেক এই শিষ্যের সাথে তার সম্পর্কটাও বেশ ভালো। মরিনহোর হাত ধরেই চেলসিতে এসেছিলেন উইলিয়ান। এখন দেখা যাক মরিনহোর ডাকে তিনি সাড়া দেন কিনা। এই তারকার জন্য চেলসিকে ৫৫ মিলিয়নের অফার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মরিনহো।

ইনিয়েস্তার বদলি খেলোয়াড় নিয়ে বেশ বিপাকেই পড়েছে বার্সেলোনা। বেশ কয়েকজনকে তার বদলি হিসেবে দলে ভেড়ানোর গুঞ্জন উঠলেও দৃশ্যমান কোনো অগ্রগতি লক্ষ্য করা যায়নি। এ তালিকায় কখনো এসেছে সালাহ আবার কখনো ডি মারিয়ার নাম। এবার বার্সেলোনা টার্গেট করেছে ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসনকে।

এ তারকা এখন মাঠ মাতাচ্ছেন টটেনহ্যামের হয়ে। ডেনমার্কের হয়ে ২১ গোল করা এই মিডফিল্ডার আয়াক্স ও টটেনহ্যামের হয়ে করেছেন ৫৬ গোল। টটেনহ্যামের সাথে এই তারকার চুক্তি শেষ হবে ২০২০ সালে। তাই তাকে পাওয়া একটু কঠিনই হবে বার্সার জন্য।

তবে সম্প্রতি তার জাতীয় দল সতীর্থ থমাস সোরেনসন বলেন, বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদে খেলার উপযুক্ত এরিকসন। তার সময় হয়েছে বড় কোনো ক্লাবে মুভ করার। বার্সা বা রিয়াল যদি ডাকে তাহলে সে অবশ্যই সাড়া দেবে।

সোরেনসনের এই বক্তব্যের পর আশায় বুক বেধেছে বার্সেলোনা। তবে টটেনহ্যাম এ ব্যাপারে এখনো কিছু বলেনি।

ad