ট্রান্সফার: রিয়াল মাদ্রিদের টার্গেট যারা

real madrid
ad

স্পোর্টস ডেস্ক: এ বছরটা খুব একটা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। লা লিগায় তাদের অবস্থা খুবই করুণ। এর কারণ এক ত্রিশ্চিয়ানো রোনালদো ছাড়া ব্যর্থ সবাই। চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে উঠলেও সে অবদানটা একা ত্রিশ্চিয়ানো রোনালদোর। তার একার নৈপুণ্যেই সেমিতে উঠেছে দলটি। সব মিলিয়ে নতুন করে দল সাজানোর কথাই ভাবছে রিয়াল মালিক। এ জন্য তারা বেশ কয়েকজন তারকাকে দলে ভেড়াতে জোর প্রস্তুতিও চলছে।

দেখে নেওয়া যাক এমন কিছু তারকা যাদের দলে চায় রিয়াল মাদ্রিদ।

নেইমার জুনিয়র: বার্সেলোনা ছেড়ে রেকর্ড ফিতে পিএসজিতে গিয়ে বেশ ঝামেলার মধ্যে আছেন নেইমার। খাপ খাওয়াতে পারছেন না সেখানে। এ সুযোগে তাকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে রিয়াল মাদ্রিদ। বেশ কয়েকবার নেইমার ও তার এজেন্টের সাথে যোগাযোগও করেছে রিয়ালের মালিক পেরেজ। শোনা গিয়েছিল তাদের সাথে একটি চুক্তিও হয়েছে।

তবে নেইমারকে কোনোমতেই ছাড়তে রাজি নয় পিএসজি। তার ওপর আবার রোনালদোর সাথে খেলতে নারাজ নেইমার। নেইমারকে যদি রিয়ালের দলে ভেড়াতে হয় তাহলে খরচ করতে হবে ৪০০ মিলিয়ন ডলার। যা একটু বেশিই। তবে এতেও নাকি রাজি রিয়াল। এর কারণ নেইমারই হচ্ছে তাদের প্রধান টার্গেট। বলতে গেলে তাদের ভবিষ্যত।

মোহাম্মদ সালাহ: লিভারপুলের এই মিশরীয় তারকার বছরটা যাচ্ছে স্বপ্নের মতো। এ মৌসুমে ৪৫ গোল করা সালাহকে টার্গেটে রেখেছে রিয়াল মাদ্রিদ। ইতোমধ্যেই তার এজেন্ট ও লিভারপুলের সাথে যোগাযোগ শুরু করে দিয়েছে তারা। যদিও লিভারপুল তাকে ছাড়তে নারাজ। তবে তার বাই আউট ক্লজ ধরা হয়েছে ২০০ মিলিয়ন ডলার। এই দাম পরিশোধ করলেই তাকে দলে ভেড়াতে পারবে তারা। এ জন্য অবশ্য বার্সেলোনা ও পিএসজির সাথে লড়াই করতে হবে তাদের।

মোরাতা: রিয়ালের পরিকল্পনায় আছেন এক মৌসুম আগেও রিয়ালে খেলা মোরাতাও। চেলসির এই খেলোয়াড়কে দলে ভেড়াতে তার এজেন্টের সাথেও যোগাযোগ শুরু করেছে রিয়াল মাদ্রিদ। ইংলিশ মিডিয়ার খবর অনুযায়ী চেলসিতে খুব একটা সুখে নেই মোরাতা। দারুণ শুরু করলেও এখন নিয়মিত দলে জায়গা হচ্ছে না এই তরুণ উইঙ্গারের। তিনিও নাকি চেলসি ছাড়ার কথা ভাবছেন। আর রিয়াল যদি তাকে নিতে আগ্রহী হয় তাহলে তিনি রিয়ালেই যাবেন।

রহিম স্টার্লিং: দ্যা সান এক প্রতিবেদনে জানিয়েছে, স্টার্লিংকে কিনতে সিটির সাথে যোগাযোগ শুরু করেছে রিয়াল। আগামী গ্রীস্মের দলবদলে তাকে কিনতে আগ্রহী তারা। এ জন্য তারা ছেড়ে দিতে পারেন ইস্কোকে।

ম্যানসিটির হয়ে এ মৌসুমে ২০ গোল করা স্টার্লিংয়ের জন্য রিয়াল ১০০ মিলিয়ন ডলার খরচ করতে রাজি। যদিও স্টার্লিংয়ের চুক্তিটা ম্যানসিটির সাথে আরও দুই বছর আছে। এরপরও তাকেই টার্গেট করবে মাদ্রিদ।

রবার্ট লেভানডস্কি: বায়ার্নের এই তারকার প্রতিনিধির সাথে একাধিক বৈঠক করেছে রিয়াল। ওই বৈঠকে রিয়ালের সাথে সমঝোতা হয়েছে লেভানডস্কির প্রতিনিধির। সব ঠিকঠাক থাকলে শিগগিরই তাদের মধ্যে একটি চুক্তি হবে। আর আগামী গ্রীস্মের দলবদলে রিয়ালের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হবেন লেভানডস্কি। চুক্তিটা ২-৩ বছরের হতে পারে।

তবে চুক্তির অংকটা জানায়নি তারা। বায়ার্ন বা রিয়ালও এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি। ধারণা করা হচ্ছে বেনজেমার বদলি হিসেবেই আসবেন লেভানডস্কি।

হ্যারি কেইন: গত শীতের দলবদলে কেইনকে দলে ভেড়াতে বেশ চেষ্টা করেছিল রিয়াল। তবে তাদের সে চেষ্টা সফল হয়নি। টটেনহ্যাম ছাড়েনি তাদের সেরা খেলোয়াড়কে। এবার গ্রীস্মের দলবদলেও এই তারকাকে দলে ভেড়াতে প্রস্তুত রিয়াল। শোনা যাচ্ছে কেইনের জন্য টটেনহ্যামকে বিশাল অঙ্কের টাকার অফার দেবে মাদ্রিদ। সেটা হতে পারে ১৫০ মিলিয়ন।

ad