ডেম্বেলেকে ছাড়ছে বার্সা, আসছে গ্রিজম্যান!

Dembele-Antoine-Griezmann
ad

স্পোর্টস ডেস্ক: চলতি মৌসুমে ১৩৫ মিলিয়নে দলে ভেড়ানো তরুণ স্ট্রাইকার ওসুমানু ডেম্বেলেকে বার্সেলোনা ছেড়ে দিচ্ছে বলে খবর প্রকাশ করেছে দ্যা সান। অপরদিকে, আতোয়ান গ্রিজম্যান আগামী মৌসুমেই বার্সায় যোগ দিচ্ছে বলে খবর প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদ মাধ্যম।

দ্যা সান এ প্রতিবেদনে জানায়, আগামী মৌসুমে ট্রান্সফারের জন্য ডেম্বেলেকে উন্মুক্ত করে দেবে বার্সেলোনা। তারা এ ও জানিয়েছে, ইতোমধ্যেই ডেম্বেলের বিডের জন্য প্রস্তুতি শুরু করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

তাদের যুক্তি, ফ্রান্সের তারকা ডেম্বেলে স্পেনের পরিবেশের সাথে নিজেকে খাপ খাওয়াতে পারছে না। আর এ কারণেই ক্লপ চাচ্ছেন তাকে ইংল্যান্ডে নিয়ে আসতে।

২০ বছর বয়সী এই তারকা বার্সেলোনায় এসে তৃতীয় ম্যাচেই ইনজুরিতে পড়েন। এরপর প্রায় তিন মাস ছিলেন মাঠের বাইরে। ইনজুরি সেরে মাঠে ফিরলেও জায়গা হয়নি নিয়মিত একাদশে। এ মৌসুমে ২০ ম্যাচ থেকে দুইটি গোল করেছেন এই তারকা। করিয়েছেন ৬টি গোল।

অ্যাতলেটিকো মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার আতোয়ান গ্রিজম্যান বার্সেলোনায় যোগ দিচ্ছেন গুজবটা অনেক দিনের। এবার নতুন করে সে গুজবে হাওয়া দিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম।

এল মুন্ডো এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যাতলেটিকোতে এটাই হতে যাচ্ছে গ্রিজম্যানের শেষ মৌসুম। মাদ্রিদ তাকে রেখে দেওয়ার চেষ্টা করলেও নাকি সে আর থাকবে না। আর তার পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে বার্সেলোনা। খবর রটেছে, ইতোমধ্যে বার্সার সাথে তার প্রাথমিক আলাপও হয়ে গেছে।

তবে বার্সেলোনা কর্তৃপক্ষ বরাবরই বিষয়টি অস্বীকার করে আসছে।

অবশ্য গ্রিজম্যানকে বার্সায় আনতে কাজ শুরু করেছেন বার্সার ফরাসি ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। গ্রিজম্যানের সাথে এ বিষয়ে কয়েকবার আলোচনাও করেছেন তিনি। যদিও গ্রিজম্যান এ বিষয়ে এখনও কিছুই বলেননি।

উমতিতি একটি সংবাদ মাধ্যমকে বলেন, এটা সত্যি আমি এ বিষয়ে ওর (গ্রিজম্যান) সাথে অনেক আলোচনা করেছি। আমি শুধু জানতে চেয়েছি আমার ক্লাব (বার্সেলোনা) সম্পর্কে ওর মনোভাব কেমন। সে যদি বার্সায় আসে ভালোই হবে। তবে পছন্দটা ওর।

উমতিতি সরাসরি কিছু না বললেও স্প্যানিশ সংবাদমাধ্যম বলছে, গ্রিজম্যানকে কিনতে বার্সার সাথে লড়াইয়ে আছে ম্যানচেষ্টার ইউনাইটেড। তবে শেষ পর্যন্ত বার্সাতেই যোগ দেবেন গ্রিজম্যান।

সম্প্রতি লুই সুয়ারেজও এ বিষয়ে মুখ খুলেছেন। তিনি উরুগুয়ের একটি রেডিওকে দেয়া সাক্ষাৎকারে বলেন, গ্রিজম্যান একজন অসাধারণ খেলোয়াড়। ও বিশ্বসেরা খেলোয়াড়দের একজন। বার্সা যদি ওর সাথে ডিল করে তাহলে দারুণ হবে।  আমি সতীর্থ হিসেবে ওকে পেলে সম্মানিত বোধ করবো।

স্প্যানিশ সংবাদমাধ্যম উইডস্প্রিডের প্রতিবেদনে বলা হয়েছে, আগামী গ্রীস্মের দলবদলেই বার্সেলোনাতে জয়েন করবেন গ্রিজম্যান। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ১০০ মিলিয়ন।

ad