তোমরা যা করেছ তা ইতিহাস হয়ে থাকবে: সাকিব

Jagoarn- Shakib salute
ad

স্পোর্টস ডেস্ক: সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে রাজপথে চলমান শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি নিজের সমর্থনের কথা জানিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছেন, তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে।

শুক্রবার (৩ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে ফ্লোরিডায় জাতীয় ক্রিকেট দলের সঙ্গে অবস্থানরত সাকিব তার নিজের ভেরিফাইড পেজে দেয়া পোস্টে এ কথা বলেন।

তিলি লিখেছেন, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।

সাকিব লিখেছেন- তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিল সহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সকল শিক্ষার্থীর প্রতি অনুরোধ জানিয়ে সাকিব আরও লিখেছেন, এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে। তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব‍্যত‍্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।

ad