থাইল্যান্ডকে গুড়িয়ে দিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

Bangladesh women win vs thailand.jpg 2
ad

স্পোর্টস ডেস্ক: টি-২০ নারী এশিয়া কাপে নিজেদের টানা তৃতীয় জয় পেয়েছে বাংলাদেশ। পাকিস্তান এবং ভারতের পর আজকে থাইল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পাওয়ায় ফাইনালে যাওয়ার পথে আরো একধাপ এগিয়ে গেল বাঘিনীরা। এই জয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে লাল সবুজের দল।

শেষ ম্যাচে যদি বাঘিনীরা মালয়েশিয়ার বিপক্ষে বড় ব্যবধানে জয় পায় এবং শ্রীলংকা ও পাকিস্তান প্রতিপক্ষ ভারতের কাছে হার মানে অথবা অল্প ব্যবধানে জয় পায়, তাহলে বাংলাদেশের সুযোগ থাকবে আগামী রবিবার ফাইনাল খেলার।

বৃহস্পতিবার (৭ জুন) মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে বোলিং করতে নেমে বাংলাদেশ ম্যাচের শুরু থেকেই থাইল্যান্ডকে চেপে ধরে। তাদের ব্যাটারদের কোনো অবস্থাতেই দাঁড়ানোর সুযোগ দেয়নি বাঘিনীরা। পুরো ২০ ওভার ব্যাটিং করলেও তারা ৮ উইকেট হারিয়ে করে মাত ৬০ রান। টাইগ্রেসরা জয়ের লক্ষ্য ছাড়িয়ে যায় মাত্র ১ উইকেট হারিয়ে এবং ৫৩ বল হাতে রেখে।

বাংলাদেশের মেয়েরা আজ বল হাতে দলীয় পারফর্মেন্স প্রদর্শন করেছে। সালমা খাতুন ৪ ওভারে মাত ৬ রান দিয়ে নেন ২ উইকেট। নাহিদা আকতার ৪ ওভারে ২ মেডেনসহ পান ২ উইকেট। এছাড়া জাহানারা, ফাহিমা খাদিজাতুল কুবরা এবং রুমানা নেন একটি করে উইকেট।

জবাবে বাংলাদেশ দলীয় মাত্র ৮ রানে শারমিনের উইকেট হারালেও পরে আয়েশা রহমান এবং নিগার সুলতানার ব্যাটে চড়ে হেঁসে খেলে জয় পায় টাইগ্রেসরা। তারা দুইজনই ২৫ রান করে অপরাজিত ছিলেন। ম্যাচ সেরা হয়েছেন দারুণ বোলিং করা সালমা খাতুন।

ad