দিল্লিকে হারিয়ে প্লে অফের পথে সাকিবের হায়দরাবাদ

SH win vs delhi
ad

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৭ উইকেটের জয়ে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। এই জয়ের ফলে তারা প্লে অফ রাউন্ডে যাওয়ার পথে এক পা দিয়ে রাখল।

শনিবার (৫ মে) রাতে রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে দিল্লি ৫ উইকেটে ১৬৩ রান করে। জবাবে হায়দরাবাদ মাত্র ১ বল বাকি থাকতে ইউসুফ পাঠানের শেষ দিকের ঝড়ে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

দিল্লির পক্ষে পৃথ্বীরাজ শাও ৩৬ বলে ৬৫ রানের ইনিংস খেলে দলকে উড়ন্ত সূচনা এনে দিলেও বাকি ব্যাটসম্যানরা টি-২০ সুলভ ব্যাটিং করতে না পারায় অল্প অল্প রানেই তারা থেমে যাচ্ছিল। তবে শেষ দিকে বিজয় শঙ্করের ১৩ বলে ২৩ রানের মিনি ঝড়ে ১৬৩ পর্যন্ত স্কোর পায় দিল্লি। এছাড়া দলের পক্ষে আয়ার করেন ৪৪ রান।

অরেঞ্জ আর্মিদের পক্ষে রশিদ খান ৪ ওভারে ২৩ রান দিয়ে ২টি এবং সিদ্ধার্ত কাউল একটি উইকেট নেন। আজ সাকিব বল হাতে ৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেটের দেখা পাননি।

জবাবে অরেঞ্জ আর্মিরা শিখর ধাওয়ান এবং অ্যালেক্স হেলসের উদ্বোধনী জুটিতে ৭৬ রান সংগ্রহ করে। ৩১ বলে ৪৫ রান করা হেলস অমিত মিশ্রর বলে বোল্ড হলে ভাঙে এই জুটি। খানিক পর ধাওয়ান ৩৩ রান করে মিশ্রর বলে বোল্ড হন।

পরে অধিনায়ক কেন উইলিয়ামসন তৃতীয় উইকেটে মানিশ পান্ডেকে নিয়ে ৪৬ রান যোগ করলেও তা বলের সাথে পাল্লা দেয়ার জন্য যথেষ্ট ছিল না। দলীয় ১৩২ রানে পাণ্ডে আউট হলে অরেজ আর্মিদের তখন জয়ের জন্য দরকার ছিল ১৭ বলে ৩২ রান। এমন সময় ক্রিজে আসেন পাঠান আর জীবন পান ০ রানে বিজয় শংকর তার ক্যাচ ফেলে দেয়ায়। বলা যায় এই ক্যাচ ফেলায় দিল্লি আজ ম্যাচ হাতছাড়া করেছে।

৮ রানে থাকা পাঠানকে আম্পায়ার এলবিডব্লিউ আউট দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। আর তাতেই শেষ দিকের জগরে ১২ বলে ২ চার আর ২ ছক্কায় ২৭ রানের ইনিংস খেলে উইলিয়ামসনের সাথে জয় নিয়ে মাঠ ছারেন পাঠান।

এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে রয়েছে হায়দরাবাদ। বলা যায় তাদের প্লে অফে যাওয়া এখন অনেকটাই নিশ্চিত হয়ে গেছে।

ad