নতুন ইতিহাস গড়ার সামনে সাকিব

New history, front, Shakib,
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যেন একের পর এক রেকর্ড গড়াকে নিজের অভ্যাসে পরিণত করেছেন। তার কাছে রেকর্ড ভেঙে নতুনভাবে গড়া কিংবা কোনো রেকর্ড স্পর্শ করা এখন যেন এক নিয়মিত দৃশ্যে পরিণত হয়েছে।

আজ আফগানিস্তানের বিপক্ষে সুযোগ এসেছে এমন রেকর্ড গড়ার যা অতীতে কোনো ক্রিকেটার করতে পারেননি। আর মাত্র ২ উইকেট পেলে ইতিহাসের প্রথম বামহাতি ক্রিকেটার হিসেবে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেট ও ১০ হাজার রানের মালিক হবেন।

এর আগে এই কীর্তি গড়েছিলো মাত্র দুজন দক্ষিণ আফ্রিকান জ্যাক ক্যালিস ও পাকিস্তানের শহীদ আফ্রিদি। এই কীর্তি গড়তে ক্যালিসের লেগেছিল ৪২০ ম্যাচ ও আফ্রিদির লেগেছিল ৪৭৭ ম্যাচ। তবে তারা দুইজনই ছিলেন ডানহাতি ক্রিকেটার। তাই সাকিবের এই কীর্তি অসামান্য একটা কারণেই, এমন অর্জন কোনো বামহাতি ক্রিকেটারের নেই।

ইতোমধ্যে ২৯৯টি আন্তর্জাতিক ম্যাচ (৫১ টেস্ট, ১৮৫ ওয়ানডে, ৬৩ টি-২০) খেলা সাকিব ৪৯৮ উইকেট পেয়ে ও ১০০৭৪ রান করে আগের দুইজনের থেকে অনেক কম ম্যাচ খেলেই এই অনন্য কীর্তির গড়তে চলেছেন। আজ তিনি মুশফিকুর রহিমের পর দ্বিতীয় বাংলাদেশী ক্রিকেটার হিসেবে বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৩০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছেন।

ad