নারী এশিয়া কাপে বাংলাদেশ দল থাইল্যান্ডের বিপক্ষে ৩৫ রানে জয়ী

ad

স্পোর্টস ডেস্ক: থাইল্যান্ডে অনুষ্ঠিত নারী এশিয়া কাপে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। তারা নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডকে ৩৫ রানে হারিয়েছে।

একেবারেই লো স্কোরিং ম্যাচ ছিল এটি। টসে হেরে ব্যাট করতে নামা বাংলার বাঘিনীরা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে মাত্র ৮৮ রানেই থেমে যায়। উদ্বোধনী ব্যাটার সানজিদা ইসলাম সর্বাধিক ৩৮ রান করেন। ফারজানা হক ১৫ আর সালমা খাতুন ১০ রান করেন। আর কেউ দুই অংকের ঘরেই পৌছাতে পারেননি। গোটা ইনিংসে মাত্র ২ টি বাউন্ডারি ছিল আর কোন ছক্কার মার ছিল না! থাইল্যান্ডের পক্ষে লাওমি ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট লাভ করেন।

জবাবে স্বাগতিক থাইল্যান্ডের অবস্থা আরও করুণ। উইকেট পড়া শুরু হয় ধারাবাহিকভাবে। উদ্বোধনী ব্যাটার চানতাম ২১ আর অধিনায়ক ত্রিপচ ১০ রান ছাড়া আর কোন দুই অংকে যাওয়া ব্যক্তিগত স্কোর নেই। ৯ বল বাকি থাকতেই বাঘিনীদের বোলিং তোপে মাত্র ৫৩ রানেই অলআউট থাইল্যান্ড। টাইগ্রেসদের পক্ষে পান্না ঘোষ ৪ ওভারে ১ টি মেডেন লাভ করে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট অর্জন করেন। এছাড়া, রুমানা আহমেদের বোলিংয়েও প্রতিপক্ষ রীতিমত হাঁসফাঁস করেছে। ৩.৩ ওভারে ৩ উইকেট তুলে নিয়েছেন মাত্র ৫ রান দিয়ে! জাহানারা ২ টি ও খাদিজাতুল কুবরা ১ টি উইকেট লাভ করেন।

ad