নেইমারকে ফেরাতে বার্সার মানতে হবে ২ শর্ত

Champions League, Real, Neymar,
ad

স্পোর্টস ডেস্ক: পিএসজির খেলোয়াড়-কোচের সাথে দূরত্ব এবং দর্শকদের কাছ থেকে প্রত্যাশিত সমর্থন না পাওয়ায় নেইমার আর পিএসজিতে থাকতে চাচ্ছেন না গুজব উঠেছিল। মাঝে রিয়ালে যোগ দিতে পারেন এমন গুঞ্জন থাকলেও এখন শোনা যাচ্ছে নেইমার নাকি তার আগের ক্লাব বার্সেলোনাতেই ফিরতে চান।

স্প্যানিশ সংবাদমাধ্যম ডন ব্যালন জানিয়েছে, নেইমারের এমন ইচ্ছাকে সাধুবাদ জানিয়েছে বার্সা। তাকে ডেরায় ভেড়াতে ইতিবাচক সাড়া দিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। তবে ফেরার জন্য বার্সাকে দুটি শর্ত জুড়ে দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই দুই শর্ত পূরণ হলেই ন্যু ক্যাম্পে ফিরবেন তিনি।

প্রথমত মেসির সমান বেতন দিতে হবে নেইমারকে। দ্বিতীয়ত ছোট ম্যাজিসিয়ানের সমান গুরুত্ব দিতে হবে তার মতামতকে। ফুটবলার কেনা থেকে শুরু করে দলের নীতিনির্ধারণী বিষয়েও মতামত নিতে হবে।

স্প্যানিশ সংবাদমাধ্যমটি আরও দাবি করেছে, নেইমারকে দলে টানতে কাতালান ক্লাবটিকে অনুরোধের বিষয়টি প্রকাশ্যে আনতে হবে মেসিকেই।

এর আগে বার্সাভিত্তিক পত্রিকা মুন্দো দেপোর্তিভো দাবি করেছিল, নেইমার নাকি তার ভুল বুঝতে পেরেছেন। মেসির থেকে দূরে যাওয়ার সিদ্ধান্তটা তার ভুল হয়েছিল। এখন আবার তিনি বার্সেলোনাতেই ফিরতে চান।

এ দাবির পক্ষে তাদের যুক্তি, বার্সায় যাতে তিনি আবার ফিরতে পারেন সে জন্য মেসি-ইনিয়েস্তাদের সঙ্গেও ভালো সম্পর্ক রেখেছেন। তাদের সাথে নিয়মিত যোগাযোগের পাশাপাশি মাঝে মাঝে দেখাও করছেন।

সংবাদ মাধ্যমের এ খবরের পালে হাওয়া লাগিয়ে গত শনিবার (১০ মার্চ) ইএসপিএনকে দেয়া এক সাক্ষাৎকারে বার্সার মিডফিল্ডার ইভান রাকিটিচ বলেন, এ বিষয়ে আমাকে জিজ্ঞাসা করা হয় তাহলে আমি বলবো তোমার জন্য দরজা খোলা, এখনই চলে আসো। সে আমার বন্ধু এ জন্য না। তাকে আমি যে কারণে দলে চাই তা হলো সে যে ধরনেই খেলোয়াড় তাকে বার্সার দরকার। সে আসলে আমি তাকে অভ্যর্থনা জানাবো।

যদিও তার আগেরদিনই নেইমারের বার্সেলোনায় ফেরার বিষয়টি গুজব বলে উড়িয়ে দিয়েছেন বার্সা বস আর্নেস্তো ভালভার্দে। এ বিষয়ে নেইমার এখনও কিছু বলেননি বলেও জানান তিনি।

এদিকে, নেইমারকে দলে টানতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। যত টাকাই লাগুক না কেন, আগামী গ্রীষ্মেই তাকে দলে টানতে চায় দলটি। এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের মধ্যে কারা ব্রাজিলিয়ান সুপারস্টারকে টেনে নিতে পারে।

ad