নেইমারের জন্য পিএসজি-রিয়াল মহাযুদ্ধ

PSG, Neymar, Goal,
ad

স্পোর্টস ডেস্ক: নেইমার জুনিয়রের ট্রান্সফার মানেই যেন নাটক। ২০১৪ সালে তাকে নিয়ে ঝামেলায় জড়িয়েছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দুই দলই তাকে পাওয়ার জন্য চালায় আপ্রাণ চেষ্টা। শেষে জয়টা হয় বার্সার। এরপর ২০১৭ সালে বার্সেলোনা ছাড়েন নেইমার। সে সময়ও কম নাটক হয়নি। বছর ঘুরতেই আবার শুরু হয়েছে নেইমারের ট্রান্সফার নিয়ে নাটক।

এবার যুদ্ধে অবতীর্ণ পিএসজি ও রিয়াল মাদ্রিদ। পিএসজি চাইছে নেইমারকে কোনোমতে দলে রেখে দিতে। আর রিয়াল চাচ্ছে তাকে যে কোনো মতে দলে ভেড়াতে। আর এ নিয়েই এখন চলছে মহাযুদ্ধ। তবে এখনই বলা যাচ্ছে না জয়টা কার হয়। জয় যারই হোক না কেন এতে লাভবান হচ্ছেন নেইমার।

রিয়ালের নজর পড়ার পর থেকেই নেইমারকে বিশেষ গুরুত্ব দিচ্ছে পিএসজি। তাকে দেয়া হয়েছে পূর্ণ স্বাধীনতা। এখন শোনা যাচ্ছে আবার তার বেতন বাড়ছে। তাও অল্প কিছু নয় বিশাল অঙ্কের।

নেইমারের বেতন এখন মৌসুমপ্রতি ৩ কোটি ৭০ লাখ ইউরো। বার্সায় মেসির পারিশ্রমিক মৌসুমপ্রতি প্রায় ৫ কোটি ইউরো। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, নেইমারকে এই অঙ্কের কাছাকাছি পারিশ্রমিক দেওয়ার কথা ভাবছে পিএসজি। সেটা সম্ভবত সাড়ে ৪ কোটি ইউরো হবে।

নেইমারকে ধরে রাখতে শুধু বেতনই নয় পিএসজি নিয়েছে আরও কয়েকটি পদক্ষেপ। নেইমার যাতে না যায় সে জন্য বার্সা থেকে কুতিনহোকে দলে ভেড়াতে চেষ্টা করছে তারা। আনা হয়েছে তার পছন্দের ফিজিওকেও।

পিএসজি যতই সুবিধা দেক না কেন রিয়াল কিন্তু ঘরে বসে নেই। তারা নেইমারকে ভেড়াতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যেই নেইমারের বাবার সাথে কথা বলার জন্য এজেন্টও ব্রাজিলে পাঠিয়ে দিয়েছেন পেরেজ। টাকা যতই হোক নেইমারকে তার চাই ই চাই।

ad