নেইমারের বিরুদ্ধে বার্সেলোনার মামলা দায়ের!

Neymar, against, case, Barcelona,
ad

স্পোর্টস ডেস্ক: নেইমারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের অভিযোগ ও নবায়নের জন্য দেয়া বোনাসের অর্থ ফেরত চেয়ে মামলা করেছে বার্সেলোনা। চলতি মৌসুমে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ায় নেইমারকে দেয়া নবায়ন বোনাসের অর্থ ফেরত চেয়েছে ক্লাবটি। সঙ্গে চুক্তিভঙ্গের জন্য ক্ষতিপূরণ হিসেবে ৮৫ লাখ ইউরো ও দেরিতে দেয়ার জন্য ১০ শতাংশ বাড়তি অর্থ দাবি করেছে দলটি। 

মঙ্গলবার (২২ আগস্ট) নেইমারের বিরুদ্ধে মামলা করে কাতালান ক্লাবটি।

নেইমার চলে আসার পর বার্সেলোনা ক্লাবের সভাপতি যোসেপ মারিয়া মার্তামেউ তাঁর ওপর বিরক্তি প্রকাশ করেন। নেইমার প্রতারণার আশ্রয় নিয়েছেন বলেও অভিযোগ করেন বার্তামেউ।

এরপর ক্ষোভ প্রকাশ করে নেইমার বলেন, আমি তাদের ওপর চূড়ান্তরূপে হতাশ। তাদের পদত্যাগ করা উচিত। বার্সেলোনা সমর্থকরা তাদের চেয়েও ভালো কিছু মানুষ প্রত্যাশা করে। বার্সেলোনা সম্পর্কে আমার কিছু বলা উচিত নয় কারণ আমি এখন ভিন্ন ক্লাবে খেলি। তবে বার্সায় চারটা বছর কাটিয়েছি আমি। দারুণ ছিল সেই সময়গুলো। খুব ভালো কিছু বন্ধু ছিল আমার। সেখানে দারুণ সুখী ছিলাম। আমি। সবসময় বার্সেলোনার ভালো চেয়েছি আমি, আগামীতেও চাই।

ধারণা করা হচ্ছে, ব্যক্তিগত দ্বন্দ্বের কারণেই নেইমারের বিরুদ্ধে মামলা করেছে বার্সেলোনা। কারণ চুক্তিভঙ্গ নেইমার করে থাকলে তাকে পিএসজিতে খেলার ছাড়পত্র কেন দেয়া হয়েছিল এমন প্রশ্ন এখন ঘুরছে। বার্সার পক্ষ থেকে ছাড়পত্র দেয়ার বিষয় নিশ্চিত করা হয়েছিল, তারা সবকিছু বুঝে পেয়েছে। তাহলে এখন কেন চুক্তিভঙ্গের অভিযোগে মামলা করলো তার কারণ আসলেই ধোয়াটে।

গুঞ্জন শোনা যাচ্ছে, বার্সায় সুখে নেই মেসি। বিশেষ করে ক্লাব কর্মকর্তাদের ওপর বিরক্ত তিনি। আগামী বছরই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে আর্জেন্টাইন সুপারস্টারের। নতুন চুক্তির ব্যাপারে একের পর এক সময়ক্ষেপণ করেই যাচ্ছেন মেসি। এমনও বলা হচ্ছে, নেইমারের পথ অনুসরণ করতে পারেন তিনিও। ম্যানচেস্টার সিটি নাকি ৩০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ পরিশোধ করেও মেসিকে কিনতে প্রস্তুত।

বার্সার কর্তারা এমনিতেই আছেন নানামুখী চাপে। নেইমারের চলে যাওয়া, মেসির এখনো চুক্তি নবায়ন না করা, বার্সার সাবেক সভাপতি হুয়ান লাপোর্তার কিছু বিস্ফোরক মন্তব্য, কুতিনহো ও ডেম্বেলেকে দলে টানতে ব্যর্থ হওয়া। এরমধ্যে নেইমারের তীর। বার্সা মামলা করার পরেই বার্সেলোনায় উড়ে এসে নেইমার চুটিয়ে আড্ডা দিয়েছেন মেসি-সুয়ারেজদের সঙ্গে। এই বার্তাও দিয়েছেন, সাবেক সতীর্থদের সঙ্গে বন্ধুত্বটা ‘সাবেক’ হয়ে যায়নি।

এদিকে, এই ঘটনায় নেইমারের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেছে পিএসজি। দলটি তাদের অফিশিয়াল বিবৃতিতে বলেছে, নেইমার জুনিয়রের মতো, প্যারিস সেন্ট জার্মেই আবারও জানাচ্ছে ক্লাব সব সময় যেকোনো চুক্তির নিয়মকানুনের প্রতি শ্রদ্ধাশীল থেকেছে। বার্সেলোনার এই আচরণে আমরা বিস্মিত ও মর্মাহত।

ad