নেইমার রিয়াল মাদ্রিদে যাবেন নাকি বার্সেলোনায়?

Real, La Liga, Neymar,
ad

স্পোর্টস ডেস্ক: নেইমার জুনিয়রের সান্তোস থেকে বার্সেলোনায় যোগদান নিয়ে কম নাটক হয়নি। কখনো শোনা গিয়েছিল সে রিয়াল মাদ্রিদে যাচ্ছে আবার কখনো বার্সেলোনায়। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে নেইমার ২০১৪ সালে জয়েন করেন বার্সায়। এরপর টানা চার বছর বার্সেলোনায় খেলার পর গত বছরই রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে পাড়ি জমান ব্রাজিলিয়ান সেনসেশন। তখনও কম নাটক হয়নি।

কেউ বলেছিলেন তার নাকি বার্সেলোনার সাথে মত বিরোধ আছে আবার কেউ বলছিলেন মেসির ছায়া থেকে বের হতে বার্সা ছাড়েন তিনি। তবে বার্সা ছেড়ে পিএসজিতে গিয়েই কোচ ও সতীর্থদের সাথে ঝামেলায় জড়ান তিনি। এরপর বিশাল ইনজুরিতে পড়ে লিগ ওয়ানের মান নিয়েই প্রশ্ন তুলে বসেন এই তারকা। এরপরই গুঞ্জন শুরু হয় তার পিএসজি ছাড়া নিয়ে।

এই গুঞ্জনের আরও তীব্র মাত্রা যোগ করে স্প্যানিশ মিডিয়া। মৌসুমের মাঝখানেই তারা খবর প্রকাশ করে রিয়াল মাদ্রিদে আসার জন্য যোগাযোগ শুরু করেছেন নেইমার। শুধু তাই নয় এমনও খবর রটে মাদ্রিদে বাসাও নিয়েছেন এই তারকা। এর রেশ কাটতে না কাটতেই আবার শুরু হয় নতুন গুঞ্জন। আবারও বার্সেলোনায় আসতে চান তিনি। যদিও সে গুঞ্জন উড়িয়ে দেন বার্সা সভাপতি। তবে বার্সার কয়েকজন তারকা তার এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে তাকে বরণ করে নেয়ার ঘোষণা দেন।

এর রেশ কাটতে না কাটতেই আবার নতুন গুঞ্জন। এবার আবার আসে রিয়াল মাদ্রিদ প্রসঙ্গ। রিয়াল সভাপতি নাকি নেইমারের বাবা ও তার এজেন্টের সাথে গোপন বৈঠক করেছে। এর কয়েকদিন পরেই নেইমারকে কিনতে আগ্রহ প্রকাশ করে ম্যানচেষ্টার সিটি। তবে তখনো শোনা যাচ্ছিল নেইমার বার্সেলোনাতেই ফিরতে পারেন। বার্সেলোনা মুখে বললেও তাকে কিনতে এখনো আগ্রহী।

শুধু তাই নয় এল মুন্ডো সংবাদ প্রকাশ করে নেইমার বার্সেলোনা তারকাদের সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। বন্ধু মেসি ও সুয়ারেজের সাথে বার্সায় এসে দেখাও করেছেন। এর কারণ নাকি বার্সায় পুনরায় যোগদানের জন্য তাদের সাহায্য নেয়া। তবে সবশেষে আসে আবার রিয়াল মাদ্রিদ প্রসঙ্গ।

এবার খবর রটেছে ফের স্পেনে যাচ্ছেন নেইমার। ঠিকানা আর কোথাও নয় মাদ্রিদ। লাভের অংক কম নয়। ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে আশা নেইমার নাকি ২৬২ মিলিয়ন ইউরো নিয়ে রিয়ালে পাড়ি জমাচ্ছেন!

যদিও নেইমারের এজেন্ট পিনা জাহাভি জানিয়েছিলেন, রোনালদো রিয়ালে থাকলে নেইমার রিয়ালে যাবেন না। মাঝে ম্যানচেস্টার সিটি ও ইউনাইটেড নেইমারকে পাওয়ার জন্য মরিয়া এমন খবরও বেরিয়েছিল। এখন স্প্যানিশ সংবাদ মাধ্যমে আবারও নেইমারের রিয়াল যাওয়ার খবর তাই আগ্রহের জন্ম দিয়েছে তার ভক্তদের মাঝে।

সম্প্রতি নেইমারের বাবার সাথে একটি বৈঠক করেছেন রিয়াল সভাপতি পেরেজ। ওই বৈঠকে নাকি একটি গোপন চুক্তিও হয়েছে বলে খবর স্প্যানিশ সংবাদ মাধ্যমের। দ্যা সান এক প্রতিবেদনে জানিয়েছে, নেইমার নাকি পিএসজির হয়ে মৌসুমের শেষ খেলাটি খেলে ফেলেছেন।

যদিও এই ব্যাপারে এখনো মুখ খুলেননি নেইমার। তবে রিয়াল সভাপতি নেইমারের সাথে যোগাযোগের বিষয়টির সত্যতা স্বীকার করেছেন। যদিও পিএসজি তাদের সোনার ডিমপাড়া হাঁসকে ছাড়তে একদম নারাজ। তাছাড়া শোনা যাচ্ছে পিএসজির তারকা এডিনসন কাভানি অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দিচ্ছেন। তাই সমীকরণটা আরও কঠিন হয়ে উঠেছে। তাই এখনই সঠিকভাবে কিছুই বলা যাচ্ছে না যে নেইমার বার্সেলোনায় নাকি রিয়াল মাদ্রিদে যাবেন। নাকি থেকে যাবেন পিএসজিতেই।

ad