নেদারল্যান্ডকে গুড়িয়ে দিয়ে বাঘিনীদের সহজ জয়

tigress win
ad

স্পোর্টস ডেস্ক: টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডকে মাত্র ৪২ রানে অলআউট করে তাদের গুড়িয়ে দিয়ে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

রবিবার (৮ জুলাই) বাংলাদেশ সময় রাতে উটরেচটে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে বোলিং নেয় বাংলাদেশ। তাতে বাঘিনীদের বোলিং তোপে ডাচরা ১৮ ওভারে মাত্র ৪২ রানে গুটিয়ে যাওয়ার পর বাংলাদেশ ৭৩ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

আগে ব্যাট করতে নামা নেদারল্যান্ড রানের খাতা খোলার আগেই সিয়েগার্স বোল্ড হন পান্না ঘোষের বলে। দ্বিতীয় উইকেটে কালিয়াস এবং হান্নেমা ২৩ রান যোগ করার পর শুরু হয় ধস। ১৯ রান যোগ করতেই বাঘিনীদের বোলিং আক্রমণে তারা ৯ উইকেট হারিয়ে থেমে যায় মাত্র ৪২ রানে।

ডাচদের পক্ষে কালিয়াস করেন ১৫ এবং হান্নেমা করেন ১৪ রান। বাকিরা কেউ যেতে পারেননি দুই অংকের কোঠায়। শূন্য রানে আউট হয়েছেন পাঁচ ব্যাটার।

বাংলাদেশের হয়ে রুমানা ৩ ওভারে ১ মেডেনসহ মাত্র ২ রান দিয়ে ৩ উইকেট পান। আর ফাহিমা ৩ ওভারে ২ মেডেনসহ ৩ রান দিয়ে পান ৩ উইকেট। এছাড়া পান্না ঘোষ ২টি, সালমা ও নাহিদা ১টি করে উইকেট পান।

জবাবে বাংলাদেশ ১৪ রা করা শামিমা, ৬ রান করা আয়েশা ও ৪ রান করা নিগারের উইকেট হারালেও ৭ ওভার ৫ বলে ৭ উইকেট হাতে রেখে সহজেই জয়লাভ করে। ফারজানা ১১ এবং রুমানা ৪ রানে অপরাজিত থাকেন।

ad