পগবার গোলে বার্সেলোনার হতাশা!

paul pogba
ad

স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টার ইউনাইটেডে পল পগবাকে নিয়ে কম সমালোচনা হয়নি। বিশ্বকাপে এই মিডফিল্ডার ফ্রান্সের হয়ে দারুণ পারফর্ম করলেও ম্যানইউ বস মরিনহো বলেছিলেন ক্লাবে তার ওই পারফরমেন্স খুব একটা কাজে দেবে না। এতে বেশ হতাশও হয়েছিলেন পগবা। এই সুযোগটিই নিতে চেয়েছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

এরিক আবিদালকে ফ্রান্সে পাঠানোর হয়েছিল তাকে বোঝানোর জন্য। তবে আবিদাল তাকে বুঝাতে পারলেও ম্যানইউ তার জন্য চড়া দাম হাঁকায়। যা বার্সার কাছে যুক্তিযুক্ত মনে হয়নি। যে কারণে বার্সা তাকে আর কিনেনি। গতকাল ইংলিশ লীগের দলবদলের সময়ও শেষ হয়েছে এখন আর তাকে কেনার সুযোগও থাকছে না বার্সার কাছে।

সেই পগবাই ইংলিশ প্রিমিয়ার লীগের উদ্বোধনী ম্যাচে মরিনহোর কথাকে ভুল প্রমাণিত করে ও বার্সার একরাশ জ্বালা বাড়িয়ে করেছেন অসাধারণ পারফরমেন্স। মৌসুমের প্রথম ম্যাচেই গোল করেছেন তিনি। আর এতেই ২-১ গোলে জয় পেয়েছে ম্যানইউ। অন্য গোলটি করেছেন ডিফেন্ডার লুক শ।

শুক্রবার (১০ আগস্ট) রাত ১টায় শুরু হওয়া ম্যাচে তৃতীয় মিনিটে লেস্টার সিটির ডি বক্সে ম্যানইউর ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজের শট ডেনিয়েল অ্যামার্টির হাতে লাগলে পেনাল্টি পায় ম্যানইউ। ফরাসি তারকা পগবা শট নিতে গিয়ে কোনো ভুল করেননি। পগবার শট জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

এরপর চলে দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণ। দুই কয়েকটি সুযোগ পেয়েও হারায়। ম্যাচের ৮৩তম মিনিটে ম্যানইউর হয়ে দ্বিতীয় গোলটি করেন ডিফেন্ডার লুক শ (২-০)। হুয়ান মাতার বাড়ানো বল থেকে লক্ষ্যভেদ করেন তিনি। তবে এই গোলের সবচেয়ে বড় ক্রেডিট পগবার। এই মিডফিল্ডার তিনজনকে কাটিয়ে বলটি দিয়েছিলেন মাতার কাছে। ২-০ তে এগিয়ে যাওয়া ম্যানইউ ম্যাচের ৯২ মিনিটে একটি গোল খেলে ম্যাচ শেষ হয় ২-১ এ। লেস্টারের হয়ে গোলটি করেন জেমি ভার্ডি।

গতকালের পগবার পারফর্ম দেখে জ্বলতেই পারে বার্সেলোনা। কেন যে তাকে দলে ভেড়ালো না সেই আফসোস এখন নিশ্চই হচ্ছে বার্সার। তাছাড়া, এই পারফর্মে ম্যানইউ বসকেও বেশ কড়া বার্তাই দিল পগবা। সে যে ক্লাবের হয়েও দুর্দান্ত তা বুঝিয়ে দিল।

ad