পাকিস্তানের শ্বাসরুদ্ধকর জয়, নায়ক শাদাব

shadab khan
ad

স্পোর্টস ডেস্ক: শেষ ওভারের শ্বাসরুদ্ধকর পরিস্থিতে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে শাদাব খানের লেগস্পিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানে জিতেছে পাকিস্তান। টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে মাত্র ১৩২ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে শাদাবের ঘূর্ণিতে ৮ উইকেটে ১২৯ রানেই থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ।

পাকিস্তান ১৩২ করতে পেরেছে মূলত লোয়ার অর্ডারের সৌজন্যে। ৫১ রানে তারা ৪ উইকেট হারায়। শোয়েব মালিক ফেরেন ২০ বলে ২৮ রান করে। দশ নম্বরে নেমে ১০ বলে ২৪ বলের দারুণ এক ইনিংস খেললেন ওয়াহাব রিয়াজ। সঙ্গে শাদাব ১০ বলে ১৩। শেষ ৩ ওভারে পাকিস্তান তোলে ৩৪ রান যা ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে যায়।

জবাবে ওয়েস্ট ইন্ডিজ শুরুতেই এভিন লুইসের উইকেট হারালেও চ্যাডউইক ওয়ালটন ও মারলন স্যামুয়েলসের ব্যাটে ভালোভাবেই জয়ের পথে ছিল ওয়েস্ট ইন্ডিজ। শাদাব খানের দ্বিতীয় ওভারেই বদলে যায় ম্যাচের চেহারা। ওয়ালটনকে বোল্ড করেন তিনি। পরের ওভারে হাসান আলি ফিরিয়ে দেন লেন্ডল সিমন্সকে।

ফিরতি ওভারে কাইরন পোলার্ড ও রোভম্যান পাওয়েলকে ফিরিয়ে দেন শাদাব। এরপরই ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় সফরকারীরা।

মারলন স্যামুয়েলসকে অধিনায়ক সরফরাজের গ্লাভসবন্দি করে ম্যাচটা নিজেদের করে নেন শাদাব। শেষের দিক প্রতিরোধ গড়ে আটে নেমে আশা জাগান হোল্ডার। ১৭ বলে ২৬ করেছেন, কিন্তু পেরে ওঠেননি শেষ পর্যন্ত। সতীর্থরা হতাশ করেন তাঁকে। ফলে ১২৯ রানেই থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ।

৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে চার উইকেট তুলে নেন শাদাব। যার ফলে তিনি প্রথম ম্যাচের মতো এই ম্যাচেরও সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন।

এই জয়ের ফলে ৪ ম্যাচের টি-২০ সিরিজে পাকিস্তান এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।

ad