প্রথম টেস্টে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

bangladesh est
ad

স্পোর্টস ডেস্ক: আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের মাঠে খেলতে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের একাদশ গঠন নিয়ে বেশ চিন্তাতে পড়েছেন কোচ ও নির্বাচকরা। এর মূল কারণ হচ্ছে ওয়েন্ট ইন্ডিজের পিচের ধরণ।

সাধারণত বাউন্সি পিচই হয় ওয়েস্ট ইন্ডিজে। আর বাংলাদেশ এই বাউন্সেই সবচেয়ে দুর্বল। তাছাড়া স্পিনকে প্রধান্য দিয়ে খেলা বাংলাদেশ কয়জন স্পিনার আর কয়জন পেসার খেলাবে সেটাও চিন্তার অন্যতম বড় কারণ। তাই দল সাজাতে বেশ চিন্তাতেই পড়েছেন কোচ ও নির্বাচকরা।

নির্বাচক সূত্র  অনুযায়ী, এই টেস্টে তামিমের ওপেনিং সঙ্গী হতে পারেন লিটন দাস। এমনটা হলে বাদ পড়বেন তার নিয়মিত সঙ্গী ইমরুল কায়েস। ওয়ান ডাউনে মুমিনুল হকের খেলা নিশ্চিত। চার নম্বর পজিশনে দেখা যাবে মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমকে। এর পরের পজিশনে খেলবেন সাকিব আল হাসান ও মাহামুদুল্লাহ রিয়াদ। আজকের একাদশে থাকবেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

স্পিনার হিসেবে সাকিবের সঙ্গী যে মেহেদি মিরাজ হচ্ছে তা মোটামুটি নিশ্চিত। তবে নির্বাচকরা চিন্তায় পড়েছে তিন পেসার খেলাবেন নাকি তিন স্পিনার। তিন স্পিনার খেলাতে হলে দলে নিতে হবে তাইজুল ইসলামকে। আর তিন  পেসার খেললে অভিষেক হবে আবু জায়েদ রাহীর। তবে আপাততত দৃষ্টিতে মনে হচ্ছে তিন পেসার নিয়েই আজ মাঠে নামবে বাংলাদেশ।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহামুদুল্লাহ রিয়াদ, নুরুল হাসান, মেহেদি মিরাজ, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহী।

ad