বাংলাদেশকে নিয়ে আবারও তাচ্ছিল্য শেবাগের!

virender-sehwag
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালের আগে বাংলাদেশকে নিয়ে তাচ্ছিল্যই করলেন ভারতীয় দলের সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ। তার দেয়া টুইট বার্তায় তিনি আগে থেকেই ভারতীয় দলকে ফাইনালের জন্য শুভকামনা জানিয়ে রেখেছেন। যেন ধরেই নিচ্ছেন আগে থেকেই সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ভারত ফাইনালে যাচ্ছেই!

ভারত সেমিফাইনালে যাওয়ার পর শেবাগের টুইটে লেখা ছিল, ‘দারুণ এক জয় ভারতের। দুর্দান্ত পারফরম্যান্স। সেমিফাইনাল ও ফাইনালের জন্য শুভকামনা।’

গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যাওয়া ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। সেমিফাইনালের জন্য নিজের দেশের প্রতি শুভকামনা থাকাটা মোটেও অন্যায় নয় শেবাগের। কিন্তু বাংলাদেশকে সেমিতে গোনায় না ধরে আগেই ভারতকে ফাইনালিস্ট ধরে নেয়া কতটা ক্রিকেটীয় সভ্য আচরণ তা নিয়ে প্রশ্ন তোলাই যায়।

শেবাগের বাংলাদেশকে তাচ্ছিল্য করার ঘটনা এটাই প্রথম নয়। একবার বাংলাদেশ সফরে এসে ভারপ্রাপ্ত অধিনায়ক থাকা শেবাগ টেস্ট ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বলেছিলেন ভারতকে দুইবার অলআউট করার সামর্থ্য বাংলাদেশের নেই। সেই ম্যাচে প্রথম ইনিংসে ভারত কোনমতে ২০০ রান পার করে অলআউট হয়েছিল এবং দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করেছিল!

ad