বার্সেলানা ছেড়ে জাপানের ক্লাবে ইনিয়েস্তা

Andres Iniesta
ad

স্পোর্টস ডেস্ক: সম্প্রতি দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়া আন্দ্রেস ইনিয়েস্তা জাপানে পাড়ি জমাচ্ছেন। জাপানের ক্লাব ভিসেল কোবেতে তিন বছরের চুক্তিতে যাচ্ছেন তিনি।

ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন বিষয়টি নিশ্চিত করেছে।

জাপানের এই ক্লাবটির মালিকের নাম হিরোশি মিকিতানি। তিনি বার্সার মূল স্পন্সর রাকুটিনের সিইও। তার অনুরোধেই ভিসেল কোবেতে জয়েন করছেন ইনিয়েস্তা।

৩৪ বছর বয়সী এই মিডফিল্ডার বাৎসরিক ৩০ মিলিয়ন ডলার বেতন পাবেন সেখানে।

১৯৯৬ সালে মাত্র ১২ বছর বয়সে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। এরপর বার্সাই হয়ে গেছে তার ঘর। ২০০২ সালে বার্সার মূল দলের হয়ে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে ব্রুগের বিপক্ষে প্রথম খেলতে নামেন এই মিডফিল্ডার। এরপর একে একে চলে গেছে ১৬ বছর। বার্সার হয়ে এমন কোনো কাপ নেই যা তিনি জেতেননি। তবে দীর্ঘ ২২ বছর পর গত ২৭ এপ্রিল এক সংবাদ সম্মেলনে ইনিয়েস্তা জানান এ মৌসুম শেষেই তিনি বার্সেলোনা ছাড়ছেন।

সংবাদ সম্মেলনে কান্না ভেজা কন্ঠে ইনিয়েস্তা বলেন, সিদ্ধান্তটা অনেক কঠিন ছিল। প্রিয় ক্লাবকে বিদায় জানানোটা অতটা সহজ ছিল না। কিন্তু আমি জানি এখন আমার বয়স ৩৪, ভবিষ্যতে আমি হয়তো ক্লাবের জন্য আর আমার সেরাটা দিতে পারবো না।  তাই এখনই বিদায় বলার সময়। ২০০২ সালে অভিষেকের পর বার্সেলোনার হয়ে মোট ৬৬৯টি ম্যাচ খেলেছেন তিনি।

বার্সার সাথে তার চুক্তিটা আজীবনের। ইচ্ছে করলেই যে কোনো সময় বার্সায় ফিরতে পারবেন তিনি। ইনিয়েস্তাই একমাত্র খেলোয়াড় যার সাথে বার্সা আজীবনের চুক্তি করেছে। তিনি বার্সার সাথে যাতে মুখোমুখি হতে না হয় সে জন্য ইউরোপ ছেড়ে এশিয়ার ক্লাবে পাড়ি জমিয়েছেন।

ad