বার্সেলোনার নতুন কোচ আর্নেস্তো ভালভার্দে

a, coach, Ernesto Valvarde,
ad

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা তাদের নতুন কোচ হিসেবে আর্নেস্তো ভালভার্দের নাম ঘোষণা করেছে। লুই এনরিকের পর তিনি দুই বছরের চুক্তিকে বার্সায় যোগ দিচ্ছেন ৫৩ বছর বয়সী অ্যাথলেতিকো বিলবাওয়ের সাবেক এই কোচ। 

সোমবার (২৯ মে) রাতে নতুন কোচ হিসেবে ভালভার্দের নাম ঘোষণা করেছেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। বৃহস্পতিবার নতুন কোচ হিসেবে পরিচয় করিয়ে দেয়া হবে তাকে।

খেলোয়াড় হিসেবে ভালভার্দে ন্যু ক্যাম্পে কাটিয়ে গেছেন দুই মৌসুম। কোচ ইয়োহান ক্রুয়েফের দলে ১৯৮৮ থেকে ১৯৯০ পর্যন্ত কাটানো সময়ে নামের পাশে যোগ করেছেন ইউরোপিয়ান কাপ উইনার্স কাপ ও কোপা দেল রে’র শিরোপা। ক্রুইফের অধীনে খেলা ২৯ ম্যাচে করেছিলেন ১০ গোল। স্পেনের জাতীয় দলের হয়ে মাত্র একটি ম্যাচেই খেলা হয়েছে তার।

১৯৯৭ সালে খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পরপরই আথলেতিক বিলবাওয়ের যুবদলের দায়িত্ব নেন তিনি। মূল দলের দায়িত্ব পান ২০০৩-২০০৪ মৌসুমে।

ভালভার্দের অধীনে বিলবাও এবার পয়েন্ট টেবিলের আটে থেকে লা লিগা শেষ করেছে। তার অধীনেই বার্সেলোনাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছিল বিলবাও। এছাড়া ২০১৫ সালেও বিলবাওকে কোপা ডেল রের ফাইনালে তোলেন তিনি।

ad