বার্সেলোনা কিনেছে ৫ জনকে, ছেড়েছে ১১ জনকে

andre gomez paulinho and
ad

স্পোর্টস ডেস্ক: গতবার লা লিগা জিতলেও চ্যাম্পিয়ন্স লীগে চরমভাবে ব্যর্থ হয়েছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এরপরই দলটির মালিক ঘোষণা দিয়েছিলেন এবার নতুন করে দল সাজাবেন। সে অনুযায়ীই পাঁচ তারকাকে কিনেছে স্প্যানিশ জায়ান্টরা। তবে পাঁচ তারকাকে কিনলেও এবার তারা ছেড়ে দিয়েছে মোট ১১ জনকে।

বার্সেলোনা ছেড়েছেন যারা: আন্দ্রেস ইনিয়েস্তা (ভিসেল কোবে), পাওলিনহো (গুয়াংজো), জেরার্ড ডেলিফু (ওয়েটফোর্ড), রদ্রিগো তারিন (লেগানেস), ডগলাস (সাভিস্পর), লুকাস ডিগনি , ইয়েরি মিনা ও আন্দ্রে গোমেজ (এভারটন), মারলান (সোসেলো), অ্যালেক্স ভিদাল (সেভিয়া) ও জোসে আরিনাস (লেগানেস)। এর মধ্যে আন্দ্রে গোমেজ ও ডগলাসকে লোনে দেয়া হয়েছে।

বার্সেলোনা কিনেছে যাদের: আর্তুরো ভিদাল (বায়ার্ন মিউনিখ), আর্থার (গ্রেমিও), ক্লেমেন্ট ‌ল্যাংলেট (সেভিয়া), ম্যালকম (বোর্দো) ও মওসা ওয়েগনি (কেএএস ইউপেন)।

আগামী ৩১ আগস্ট শেষ হবে গ্রীস্মের ট্রান্সফার মৌসুম। এর মধ্যে বার্সেলোনা দলে আরও কিছু পরিবর্তন আনার আশ্বাস দিয়েছেন সভাপতি।

বার্সেলোনা এখন আরও দুই তারকাকে ছেড়ে দেয়ার ব্যাপারে কয়েকটি ক্লাবের সাথে আলোচনা চালাচ্ছেন। তারা হলেন- পাকো আলকাছার ও জেসপার সিলেসন। তারা পিএসজি থেকে অদ্রিয়েন র‌্যাবিওট ও ম্যঅনচেস্টার ইউনাটেড থেকে পল পগবাকে দলে ভেড়ানোর জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছে।

ad