বায়ার্ন মিউনিখ কি পারবে রিয়ালকে হারাতে?

Bayern vs real
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালের প্রথম রাউন্ডে নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে অসাধারণ খেলেছিল বায়ার্ন মিউনিখ। তবে ভাগ্য তাদের সহায় হয়নি। স্ট্রাইকার-মিডফিল্ডারদের গোল মিসের মহড়া আর ডিফেন্ডারদের ভুলে ২-১ গোলে হেরে যায় জার্মানির দলটি। আজ দ্বিতীয় লেগে রিয়ালের মাটিতে লড়বে দলটি। তারা কি পারবে আজ ২-০ বা তার বেশি গোলে জিততে?

প্রথম লেগে খেলতে নেমে শুরুতেই চোটাক্রান্ত হয়ে মাঠ ছাড়েন বায়ার্নের অন্যতম ভরসা অরিয়েন রোবেন। তবে এরপরও ম্যাচের ২৮তম মিনিটে কিমিচের গোলে এগিয়ে যায় দলটি।  তবে বিপত্তিটা বাধে ৩৪ মিনিটে বোয়েটাং ইনজুরিতে পড়ে মাঠ ছাড়লে।  এর ঠিক ১০ মিনিট পরই গোল খেয়ে বসে বায়ার্ন। যদিও এই সময়ের মধ্যে লেভানডস্কি ও রিবেরি দুটি সহজ সুযোগ মিস করেন।

বিরতির পর ৫৭ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন অ্যাসেনসিও। এই গোলটি আসে বায়ার্নের ভুল পাস থেকে। এরপর ম্যাচ জুড়ে শুধু বায়ার্নের গোল মিসের মহড়া। এই ম্যাচে হারলেও কিন্ত বায়ার্নের একটি বড় দিক হচ্ছে তারা রোনালদোকে আটকে রাখতে সক্ষম হয়েছে। তাছাড়া ম্যাচের ৬০ ভাগ সময়ই বলের পজিশন রেখেছে নিজেদের কাছে।  আক্রমণও করেছে রিয়ালের দ্বিগুণ। তাই বায়ার্নকে নিয়ে আশা করাই যায়।

তবে মূল ব্যাপারটা হচ্ছে খেলা হবে রিয়ালের মাঠে। যেখানে দলটি এক কথায় অপ্রতিরোধ্য। তার উপর আবার জিততে হলে অন্তত ২ গোল দিতে হবে বায়ার্নকে। আর যদি রিয়াল এক গোল পেয়ে যায় তাহলে সংখ্যাটা বাড়বে। যা যে কোনো দলের জন্য বেশ কঠিনই।

এই দুই দল ইউরোপের লড়াইয়ে মোট মুখোমুখি হয়েছে ২৬ বার। এর মধ্যে রিয়াল জিতেছে ১২ ম্যাচে আর বায়ার্ন ১১ ম্যাচে। বাকি তিন ম্যাচ হয়েছে ড্র। আর নকআউট পর্বে সর্বশেষ ছয় ম্যাচেই রিয়ালের বিপক্ষে হেরেছে বায়ার্ন।

রিয়াল নিজেদের মাঠে সর্বশেষ সাতটি ম্যাচের ছয়টিতেই জিতেছে। শুধু মাত্র একটি ম্যাচ হেরেছে তারা।  আর এই মাঠে টানা ১০ ম্যাচে গোল পেয়েছেন রোনালদো। বায়ার্নের জন্য আতঙ্কের বিষয় হচ্ছে এবারের চ্যাম্পিয়ন্স লীগের সর্বশেষ পাঁচ ম্যাচে গোল পায়নি তাদের স্ট্রাইকার লেভানডস্কি। আর রোনালদো অপ্রতিরোধ্য এই মাঠে। এখন সময়ই বলে দেবে কে জেতে।

ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে।  সরাসরি ম্যাচটি সম্প্রচার করবে সনি টেন ২।

ad