বিগলিয়ার অবসর, মেসি নিশ্চুপ!

messi-biglia
ad

স্পোর্টস ডেস্ক: হাভিয়ের মাসচেরানোর পর আর্জেন্টিনার আরেক মিডফিল্ডার লুকাস বিগলিয়াও আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এই দুই তারকা অবসরের ঘোষণা দিলেও তারা মেসিকে অবসরে না যেতে অনুরোধ করেছেন। তবে এ বিষয়ে এখনো মুখ খোলেননি লিওনেল মেসি।

শনিবার (৩০ জুন) বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হারের পরপরই জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন ৩৪ বছর বয়সী মাসচেরানো। এর পরেরদিন অবসরের ঘোষণা দেন ৩০ বছর বয়সী লুকাস বিগলিয়া।

তবে এই দুই তারকাই চান মেসি যেন এখনই জাতীয় দল থেকে অবসরে না যান। অবশ্য মেসি বিশ্বকাপ শুরু কয়েকদিন আগেই জানিয়েছেন তিনি এখনই জাতীয় দল থেকে অবসরে যাচ্ছেন না। তবে মিডিয়ায় জোর গুঞ্জন রয়েছে এই তারকার অবসরের সিদ্ধান্ত নির্ভর করছে বিশ্বকাপে আর্জেন্টিনার সাফল্যের উপর।

গতকালের ম্যাচে হারের পর বিশ্বকাপ থেকে বাদ পড়ে গেছে আর্জেন্টিনা। আর এতেই গুঞ্জনটা আরও জোড়ালো হয়েছে।  ৩১ বছর বয়সী মেসি আর্জেন্টিনার হয়ে ১২৮ ম্যাচে করেছেন ৬৫ গোল। এই তারকা বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে নিস্প্রভ থাকলেও নিজের জাতটা চিনিয়েছেন পরের ম্যাচে। এই দুই ম্যাচে একটি গোলের পাশাপাশি অবদান রেখেছেন আরও দুইটি গোলে।

বার্সেলোনার হয়ে এই তারকা ৩৪টি ট্রফি জিতলেও আর্জেন্টিনায় প্রাপ্তির খাতাটা শূন্য। অভিযোগ আছে, জাতীয় দলের হয়ে পুরোটা দিয়ে খেলেন না তিনি। যদিও এই অভিযোগের কোনো ভিত্তি নেই। তার কারণেই এবার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে আর্জেন্টিনা।

অবসরের বিষয়ে এখনো মুখ খোলেননি বার্সা তারকা। ফ্রান্সের বিপক্ষের ম্যাচের পর তিনি এখনো সংবাদ মাধ্যমের মুখোমুখি হননি।

মেসির অবসরের বিষয়ে মাসচেরানো বলেন, আমি আশা করছি মেসি সঠিক সিদ্ধান্তটিই নেবে। আর্জেন্টিনা ছাড়া ওর এখনই উচিত হবে না।  লিওর উচিত এখন কোথাও ঘুরতে যাওয়া। যেখানে গেলে ও চাপমুক্ত হয়ে সিদ্ধান্ত নিতে পারবে। আপনারারও ওকে একা থাকতে দিন।

সার্জিও অ্যাগুয়েরো বলেন, আর্জেন্টিনাকে দেয়ার মতো আরও অনেক কিছু আছে মেসির হাতে। এবারের বিশ্বকাপের পুরো চাপটা ওর ওপর দিয়ে গেছে। লিও এখন ক্লান্ত। তাকে একা থাকেতে দেয়া উচিত।

ডিফেন্ডার মার্কাদো আর রোহোও মেসিকে এখনই অবসরের সিদ্ধান্ত না নেয়ার অনুরোধ করেছেন।

ad