বিশাল জয়ে মিশন শুরু করল সাকিবের হায়দরাবাদ

shakib SH win
ad

স্পোর্টস ডেস্ক: আইপিএলের ১১তম আসরে নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়ালসের বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। আজ সাকিব বল হাতে ৪ ওভার বোলিং করে মাত্র ২৩ রান দিয়ে তুলে নেন ২ উইকেট, ইকোনমি রেট মাত্র ৫.৭৫।

বুধবার (৯ এপ্রিল) রাতে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠায় হায়দরাবাদ। সানরাইজার্স হায়দরাবাদের দারুণ বোলিংয়ে রাজস্থান ৯ উইকেটে মাত্র ১২৫ রান করে। জবাবে অরেঞ্জ আর্মিরা ২৫ বল হাতে রেখে মাত্র ১ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায়।

প্রথম ৩ ওভারে উইকেট না পেলেও মাত্র ২০ রানের বেশি না দিয়ে রাজস্থানের রানের লাগাম টেনে রাখেন সাকিব। শেষ ওভারে তার করা দ্বিতীয় বলে লং অনে মানিশ পান্ডের হাতে ধরা পড়েন ত্রিপাঠি। একই ওভারের পঞ্চম বলে স্যামসন আউট হন রশিদ খানের দারুণ ক্যাচে।

টানা সাত আসর কেকেআরের হয়ে মাঠ মাতালেও এবারের দলবদলের সময়ে হায়দরাবাদে যোগ দেয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আজকের ম্যাচে খেলতে নেমে বল হাতে দারুণ করেছেন। ডটবল দিয়েছেন মোট ৯টি।

রাজস্থানের পক্ষে স্যামসন সর্বাধিক ৪৯ রান করলেও বাকিরা আজ ব্যর্থ হন।

হায়দরাবাদের পক্ষে সাকিবের ২ উইকেটের পাশাপাশি কাউল ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে নেন ২ উইকেট। ভুবনেশর, স্ট্যানলেক এবং রশিদ খান নেন একটি করে উইকেট।

জবাবে সানরাইজার্স হায়দরাবাদ মাত্র ৬ রানের মাথায় উনাদকাটের বলে ঋদ্ধিমান সাহাকে হারালেও বাকিটা সময় চলতে থাকে শিখর ধাওয়ানের ব্যাটিং প্রদর্শনী। তাকে যোগ্য সঙ্গ দিয়ে জান অধিনায়ক কেন উইলিয়ামসন। ধাওয়ান-উইলিয়ামসন জুটি ১২১ রান যোগ করে অবিচ্ছিন্ন থেকে অনায়াসে দল্কে ৯ উইকেটের সহজ জয় এনে দেন।

ম্যাচ সেরা শিখর ধাওয়ান ৭৭ এবং কেন উইলিয়ামসন ৩৬ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

ad