বিশ্বকাপের আগে বিশাল ধাক্কা খেল ব্রাজিল!

Dani alves
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড ঘোষণার আগেই বেশ বড়সড় ধাক্কা খেল ব্রাজিল। স্কোয়াড ঘোষণার দুইদিন আগেই তাদের কাছে এসেছে দুঃসংবাদ। দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য দানি আলভেজ ইনজুরিতে পড়ে ৬ মাসের জন্য চলে গেছেন মাঠের বাইরে। যে কারণে এই রাইট ব্যাককে ছাড়াই দল ঘোষণা করতে হবে ব্রাজিলের।

৩৫ বছর বয়সী এই তারকা লিগ ওয়ানের শেষ ম্যাচে পিএসজির হয়ে খেলতে গিয়ে ম্যাচের ৮০তম মিনিটে হাঁটুতে ব্যথা পান। এরপর সাথে সাথে উঠে যান মাঠ থেকে। গতকাল তার চিকিৎসক জানিয়েছেন, এই তারকার পুরোপুরি সাড়তে সময় লাগবে ৬ মাস।

ব্রাজিল ফুটবল ফেডারেশন জানিয়েছে, দানি আলভেজের বিশ্বকাপে খেলা এখন আর সম্ভব নয়। আমরা তার দ্রুত সুস্থতা কামনা করছি যাতে সে দ্রুত আবার জাতীয় দলের জার্সি গায়ে নামতে পারে।

আলভেজের অনুপস্থিতে বেশ বিপদেই পড়েছেন ব্রাজিল কোচ তিতে। কারণ এই তারকার অভাব যে অপূরণীয়। তাছাড়া, ব্রাজিলে এখন এমন কেউ নেই যে দানি আলভেজের বিকল্প হবে।ফলে বিশ্বকাপে এই একটি বিষয় নিয়ে নতুন করে ভাবতে হবে তিতেকে।

২০০৬ সালে অভিষিক্ত এ তারকা ব্রাজিলের হয়ে খেলেছে ১০৭ ম্যাচ। খেলেছেন গত তিন বিশ্বকাপেও। তাই অভিজ্ঞতার দিক থেকে তার অপূরণীয়। এখন তার জায়গায় কোচ তিতে কাকে আনেন সেটাই দেখার বিষয়।

ধারণা করা হচ্ছে তার জায়গায় ম্যানচেষ্টার সিটির দানিলো অথবা বায়ার্ন মিউনিখের রাফিনহা জায়গা পেতে পারেন। দানিলো জাতীয় দলের হয়ে ৩৫টি ম্যাচ খেলেছেন। তবে চোটের কারণে এই তারকা অনেকদিন ম্যানসিটি একাদশের বাইরে ছিলেন। অন্যদিকে, মাত্র ১০টি ম্যাচে ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছেন রাফিনহা। তবে এই তার বায়ার্ন মিউনিখের নিয়মিত একাদশের সদস্য। এখন দেখার বিষয় কোচ তিতে কার প্রতি আস্থা রাখেন।

ad