বিশ্বকাপে মেসি-রোনালদো-নেইমারের কত গোল

Messi ronaldo neymar
ad

স্পোর্টস ডেস্ক: সর্বোচ্চ গোলদাতা যারা এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় তিন তারকা আর্জেন্টিনার লিওনেল মেসি, ব্রাজিলের নেইমারও ও পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। মূলত তাদের উপরই থাকবে বিশ্বকাপের লাইমলাইট। তাদের দেশও শিরোপার জন্য তাদের দিকেই তাকিয়ে থাকবে। তবে এই তিন মহাতারকার বিশ্বকাপে কেমন পারফরমেন্স তা হয়তো অনেকেই জানেন না।

তাহলে জেনে নেওয়া যাক বিশ্বকাপে এই তিন তারকার কত গোল:

আর্জেন্টিনার লিওনেল মেসি মোট তিনটি বিশ্বকাপে অংশ নিয়েছেন। রাশিয়া বিশ্বকাপ হবে তার চতুর্থ বিশ্বকাপ।  ২০০৬ সালে জার্মানি বিশ্বকাপ দিয়ে তার শুরু। ওই বিশ্বকাপে বদলি হিসেবে তিন ম্যাচে মাঠে নেমে ১ গোল করেন তিনি। ২০১০ বিশ্বকাপে এই তারকা ৫ ম্যাচ খেললেও কোনো গোলের দেখাই পায়নি। আর ব্রাজিল বিশ্বকাপে ৭ ম্যাচ থেকে তার গোল ৪টি।  সর্বমোট ১৫ ম্যাচ থেকে মেসি করেছেন ৫ গোল। অ্যাসিস্ট আছে ৩টি।

ক্রিশ্চিয়ানো রোনালদো মোট তিনটি বিশ্বকাপ খেলেছেন। জার্মানি বিশ্বকাপে এই তারকা ৬ ম্যাচ খেলে করেছেন ১ গোল। পরের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ৪ ম্যাচ থেকে করেছেন ১ গোল। সর্বশেষ ব্রাজিল বিশ্বকাপে ৩ ম্যাচ থেকে তার গোল ১টি। মোট ১৩ ম্যাচ থেকে এই তারকার গোল ৩টি ও অ্যাসিস্ট ২টি।

ব্রাজিলের সুপারস্টার নেইমার শুধু একটি বিশ্বকাপেই অংশ নিয়েছে। ২০১৪ সালে নিজেদের মাঠে অনুষ্ঠিত হওয়অ ওই বিশ্বকাপে ৫ ম্যাচ থেকে ৪ গোল করেছেন নেইমার। এছাড়া একটি অ্যাসিস্টও আছে তার।

ad