ব্রাজিলিয়ান `ওয়ান্ডার বয়’ আর্থারকে কিনেই নিচ্ছে বার্সেলোনা

Arthur
ad

স্পোর্টস ডেস্ক: গ্রেমিওর ব্রাজিলিয়ান ওয়ান্ডার বয় আর্থার মেলোকে অবশেষে কিনেই নিচ্ছে বার্সেলোনা। এ বিষয়ে গ্রেমিওর সাথে বার্সেলোনার একটি সমঝোতা হয়েছে।

বার্সা সূত্রে জানাগেছে, আগামী জুলাইতেই বার্সার হয়ে খেলার জন্য চুক্তিতে সাইন করছেন আর্থার। তবে চুক্তিটা কত বছরের হবে তা জানায়নি কাতালান ক্লাবটি। আর্থারের জন্য গ্রেমিওকে ৩০ মিলিয়ন ইউরো দেবে বার্সা। এছাড়া, অতিরিক্ত হিসেবে আরও ৯ মিলিয়ন ইউরো দেয়ার জন্যও চুক্তি হয়েছে।

ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার এখনো জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি। তবে সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিতব্য কয়েকটি প্রস্তুতি ম্যাচের জন্য ডাক পেয়েছেন তিনি। আশা করা হচ্ছে বিশ্বকাপ দলেও তার জায়গা হবে। তবে গ্রেমিওর হয়ে আলো ছড়ানো এই মিডফিল্ডারকে ইনিয়েস্তার বিকল্প হিসেবে দলে নিচ্ছে বার্সা। তাদের দাবি, ইনিয়েস্তার অনেক গুন আর্থারের মধ্যে আছে।

তবে আর্থারকে জুলাইয়ে দলে ভেড়াতে একটি সমস্যার সম্মুখিন হতে পারে বার্সেলোনা। স্পেনের নিয়ম অনুসারে একটি দল শুধুমাত্র নন-ইউরোপের তিনজন খেলোয়াড় রাখতে পারবেন। বার্সাতে এখনো স্প্যানিশ পাসপোর্ট না থাকা ইয়েরি মিনা, কুতিনহো ও পলিনহো থাকায় সে কোটা পূরণ হয়ে রয়েছে। যদিও, বার্সা কুতিনহোর পাসপোর্ট করার জন্য চেষ্টা করে যাচ্ছে।

ad