ভাঙছে রিয়াল মাদ্রিদ!

real madrid
ad

স্পোর্টস ডেস্ক: মৌসুমটা খুব একটা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। লা লিগার শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছিল মৌসুমের মাঝপথেই। যদিও চ্যাম্পিয়ন্স লীগ জয়ের দৌড়ে এগিয়ে আছে দলটি। তবে সেটা সম্ভব হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো ও মার্সেলোর কারণে। এক ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়া দলের বড় তারকাদের বাজে পারফরমেন্সে শঙ্কিত রিয়াল মালিক ফ্লোরেন্তিনো পেরেজও। তিনি চাইছেন নতুন মৌসুমে দলকে নতুন করে সাজাতে।

আর এমন যদি হয় তাহলে রিয়াল মাদ্রিদ ছেড়ে দেবে দীর্ঘদিন ধরে দলে থাকা করিম বেনজেমাকে। বাদ পড়বেন গ্যারেথ বেলও। এই দুই তারকাকে যদি রিয়াল ছেড়ে দেয় তাহলে ভেঙে যাবে বিখ্যাত সেই ‘বিবিসি’ ফরমেশন। শুধু বেনজেমা আর বেল নয় রিয়াল মাদ্রিদ ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছে ইস্কো ও টনি ক্রুসকেও।

স্প্যানিশ সংবাদ মাধ্যম বলছে, নতুন মৌসুমে নতুনভাবেই দেখা যাবে রিয়াল মাদ্রিদকে। দীর্ঘদিন ধরে বাজে ফর্মে থাকা করিম বেনজেমাকে আর রাখবে না মাদ্রিদ। ছেড়ে দেয়া হবে বেলকেও। বেলকে ছেড়ে দেয়ার মূল কারণ হচ্ছে হঠাৎ করে লুকাস ভাসকুয়েজ আর মার্কো অ্যাসেনসিওর উত্থান। কারণ কোচ জিদানের বেলের চাইতে এই দুই তারকাকেই বেশি পছন্দ। তবে বেলকে ছাড়ার ব্যাপারে এখনো স্থায়ী সিদ্ধান্ত নেয়নি রিয়াল কর্তৃপক্ষ। তাকে যদি কেউ নেয়ার জন্য ৮০ মিলিয়নের অফার দেয় তাহলেই ছেড়ে দেয়া হবে।

আর ইস্কো নাকি এখন আর খুব একটা কাজে আসছে না। তাই তাকেও ছেড়ে দেয়া হবে। ইস্কোর জায়গায় তারা এক মৌসুম আগে ছেড়ে দেয়া মোরাতাকে দলে ভেড়ানোর চেষ্টা করছে। আর টনি ক্রুসের জায়গায় তারা চাইছে ম্যানচেষ্টার সিটির রহিম স্টার্লিংকে। এ জন্য নাকি রিয়াল যোগাযোগও শুরু করে দিয়ে স্টার্লিংয়ের সাথে।

বেনজেমার জায়গায় তারা দলে চাইছে বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডস্কিকে। বায়ার্নের এই তারকার সাথে নাকি রিয়ালের আলাপ এগিয়েছে অনেক দূর। শুধু তারাই নয় রিয়ালের পরিকল্পনায় আছে নেইমার জুনিয়র, মোহাম্মদ সালাহ ও হ্যারি কেইনকেও। এই তিন তারকার মধ্যে দুইজনকে ভেড়াতে জোর প্রচেষ্টাই চালাচ্ছে রিয়াল। আর তাদের প্রচেষ্টা যদি সফল হয় তাহলে ভাঙন নিশ্চিত।

শুধু তাই নয় চ্যাম্পিয়ন্স লীগ না জিততে পারলে বরখাস্ত করা হতে পারে রিয়াল কোচ জিনেদিন জিদানও। তবে সে ব্যাপারে মৌসুম শেষেই সিদ্ধান্ত নিবে রিয়াল কর্তৃপক্ষ।

ad