ভারতের বিপক্ষে টাইগারদের লক্ষ্য ৩২৫

India v Bangladesh - ICC Champions Trophy Warm-up
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করে ভারত ৭ উইকেটে ৩২৪ রান সংগ্রহ করেছে। জয়ের জন্য তাই বাংলাদেশকে জয়ের জন্য ৩২৫ রানের বড় রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করার জন্য একটু পরে ব্যাট করতে নামবে।

টসে জিতে ফিল্ডিং নিয়ে টাইগারদের দারুণ শুরু এনে দিয়েছেন পেসার রুবেল হোসেন ও কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তাদের উইকেট লাভে জোড়া আঘাতে বিপর্যয়ে পড়ে ভারত।

তৃতীয় উইকেটে ধাওয়ান-কার্তিক ১০০ রানের বড় জুটি গড়ে ভারতের শুরুর বিপর্যয় সামাল দেন। এই জুটি ভেঙে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়েছেন সানজামুল ইসলাম। ৬০ রানের লড়াকু ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন ধাওয়ান। ক্রমশ বিপদজনক হয়ে ওঠা কেদার যাদবকেও সাজঘরমুখী করেছেন এই বাঁহাতি স্পিনার।

ব্যক্তিগত ৯৪ রান করে রিটায়ার্ড আউট হন কার্তিক। রুবেল তার দ্বিতীয় উইকেট তুলে নেন রবীন্দ্র জাদেজাকে (৩২) ক্যাচ বানান সাকিবের। নিজের নবম ও ইনিংসের শেষ ওভারে তৃতীয় বলে রবীচন্দ্রন অশ্বিনকে বোল্ড করেন রুবেল। ইনিংসের দ্বিতীয় সেরা ৮০ রানে অপরাজিত ছিলেন হার্দিক পান্ডিয়া।

বল হাতে ভালো নৈপুণ্য দেখিয়েছেন রুবেল, মুস্তাফিজ ও মেহেদী হাসান মিরাজ। ৯ ওভার বল করে ৫০ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন মিরাজ। মুস্তাফিজ ৮ ওভার বল করে দিয়েছেন ৫৩ রান। নিয়েছেন একটি উইকেট। মিরাজ কোনো উইকেট না পেলেও করেছেন দারুণ কৃপণ বোলিং। নয় ওভার বল করে দিয়েছেন মাত্র ৩৯ রান। বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম দুইটি উইকেট নিলেও ৯ ওভার বল করে দিয়েছেন ৭৪ রান।

চ্যাম্পিয়নস ট্রফির আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ বিশ্রাম দিয়েছে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও ওপেনার তামিম ইকবালকে। আজ ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান। শুরুতেই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব।

ad