ভুটানকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

Group, Champion, Bangladesh,
ad

স্পোর্টস ডেস্ক: নেপালে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নিজেদের গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ।

মঙ্গলবার (২২ আগস্ট) কাঠমান্ডু এএনএফএ কমপ্লেক্সে অনুষ্ঠিত ম্যাচের ২৫ মিনিটে ফয়সাল আহমেদের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতির পর ৫২ মিনিটে করিমের ক্রস থেকে মিরাজ মোল্লা গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৮১ মিনিটে মিরাজ মোল্লা তার জোড়া গোল পূর্ণ করেন।

চমৎকার ড্রিবলিংয়ে তিন ডিফেন্ডারকে কাটিয়ে ১৮ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন ফয়সাল আহমেদ ফাহিম। সিরাজগঞ্জের এই কিশোর ফুটবলার আবারও নিজের গোল করার ক্ষমতার প্রমাণ রাখল। মাঠের ডান দিক দিয়ে বল নিয়ে ভুটানের সীমানায় ঢুকে বাঁ পায়ের ইনসুইং প্লেসিংয়ে গোল করে সে।

মিরাজ দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন স্বাধীনের ক্রস থেকে। ৮০ মিনিটে মিরাজের শেষ গোলটিও ছিল বুদ্ধিদীপ্ত। ডানপ্রান্ত থেকে তার শট প্রতিপক্ষ গোলরক্ষককে কোনও সুযোগ না দিয়ে জালে ঢুকে যায়।

‘এ’ গ্রুপে দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ শুক্রবার সেমিফাইনাল খেলবে। এখনও তাদের প্রতিপক্ষ চূড়ান্ত হয়নি। বুধবার ভারত ও স্বাগতিক নেপালের গ্রুপ পর্বের শেষ ম্যাচের পর জানা যাবে বাংলাদেশের সেমিফাইনাল প্রতিদ্বন্দ্বী কারা হবে। ২৫ আগস্ট সেমির লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ।

ad