মানসিকতাই দৃশ্যপট পাল্টে দিয়েছে: সাকিব

Jagoran- Mentality, scene, Shakib,
ad

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২ রানের রোমাঞ্চকর জয়ের পর টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, সেন্ট কিটসে হারের পরও জয়ের বিশ্বাসটা কাজে দিয়েছে। নিজেদের মধ্যে আমরা বেশ ভালো একটা আলোচনা করেছিলাম। সবাই বিশ্বাসী ছিলাম যে, এই ওয়েস্ট ইন্ডিজ দলকে আমরা হারাতে পারি। এই মানসিকতাই দৃশ্যপট পাল্টে দিয়েছে।

তিনি বলেন, আগের ম্যাচের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে কাজ করেছি। সবচেয়ে বড় কথা আমাদের প্রয়োজন ছিল মানসিকতার পরিবর্তন। আমরা জানি ক্রিকেটে যে কোন কিছু হতে পারে। আমরা কেবলমাত্র চেষ্টা করেছি নিজেদের সেরাটা দিতে। তাতেই ফল এসেছে।

একাদশে মিরাজের পরিবর্তে খেলা রনির বোলিংয়ের প্রশংসা করে সাকিব বলেন, আবু হায়দার অসাধারণ বোলিং করেছে। গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটসম্যানদের আটকে রাখতে পেরেছে। দুর্ভাগ্য সে উইকেট পায়নি।

গ্যালারিতে বিপুল পরিমাণ প্রবাসী বাংলাদেশীদের সমর্থনের বিষয়ে সাকিব বলেন, গ্যালারিতে সমর্থকদের সমর্থন সবসময় বড় ফ্যাক্ট। এ ম্যাচে আমরা প্রবাসী বাংলাদেশিদের অকুণ্ঠ সমর্থন পেয়েছি। মনে হচ্ছিল, আমরা বাংলাদেশেই খেলছি।

তিনি আরও বলেন, আমাদের সমর্থন জানাতে দূর দূরান্ত থেকে সবাই এসেছেন। অনেক কষ্ট করেছেন, সবাইকে ধন্যবাদ। বিদেশের মাটিতে সমর্থন পাওয়াটা বড় ব্যাপার। আমরা আজকে যেমনটা পেয়েছি, এটা এক কথায় অবিশ্বাস্য। আশা করি, আগামী ম্যাচেও তারা দলবল বেঁধে আসবেন এবং আমাদের জোরালো সমর্থন দিয়ে যাবেন।

ad