মিরাজের পাঁচ উইকেট, ৩৫৪ রানেই অলআউট ও. ইন্ডিজ

jamaica test day 2
ad

স্পোর্টস ডেস্ক: জ্যামাইকার স্যাবাইনা পার্কে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত বোলিংয়ে পাঁচ উইকেট শিকার এবং তার সাথে তাইজুল ও রাহীর দারুণ বোলিংয়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৩৫৪ রানেই অলআউট করে দিয়েছে বাংলাদেশ। লাঞ্চ বিরতি পর্যন্ত টাইগারদের স্কোর বিনা উইকেটে ১০ রান।

শুক্রবার (১৩ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হওয়া ম্যাচের দ্বিতীয় দিনে ৪ উইকেটে ২৯৫ রান নিয়ে সুবিধাজনক অবস্থানে থেকে ব্যাট করতে নামে ক্যারিবীয়রা। তারপরই শুরু হয় টাইগার বোলারদের আক্রমণ।

সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা হেটমায়ার ৮৬ রান করে রাহীর বলে সোহানের গ্লাভসে ধরা পড়ে বিদায় নেন। খানিক পরেই রাহীর বলে চেস লেগ বিফোরের ফাঁদে পড়েন। দলীয় ৩১৮ রানে ডৌরিচ তাইজুলের বলে ধরা পড়েন মিরাজের বলে।

ঠিক পরের ওভারেই মিরাজ পরপর দুই বলে পল এবং কামিন্সকে ফিরিয়ে নিজের পাঁচ উইকেট শিকার পূর্ণ করেন এবং হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন। যদিও তা হয়নি।

৩১৯ রানের ৯ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ অবশ্য শেষ উইকেট জুটিতে মূল্যবান ৩৫ রান যোগ করে। শেষ ব্যাটসম্যান হিসেবে গ্যাব্রিয়েল বোল্ড হন রাহীর বলে। তাতে ৩৫৪ রানে থামে স্বাগতিকরা। হোল্ডার ৩৩ রানে অপরাজিত থাকেন।

মিরাজের ২৯ ওভারে ৯ মেডেনসহ ৯৩ রান দিয়ে ৫ উইকেট নেয়ার পাশাপাশি দারুণ বল করা রাহী ১৮ ওভারে ৭ মেডেনসহ মাত্র ৩৮ রান দিয়ে নেন ৩ উইকেট। আর তাইজুল নেন ২ উইকেট।

ad