মুম্বাইয়ের বাঁচা-মরার লড়াই আজ, মুস্তাফিজ কি থাকবেন?

mustifizur-rahim
ad

স্পোর্টস ডেস্ক: মুম্বাইয়ের হয়ে প্রথম ছয় ম্যাচে একাদশে ছিলেন মুস্তাফিজুর রহমান। ওই ছয় ম্যাচে মুস্তাফিজের পারফরমেন্স তেমন খারাপ ছিল না। তবে সপ্তম ম্যাচে তাকে বসিয়ে নামানো হয় বেন কাটিংকে। কিন্তু বেন কাটিং ওই ম্যাচে ১ ওভার বল করে দেন ১৪ রান। তবে ব্যাটসম্যানদের কারণে ম্যাচটি জিতে যায় মুম্বাই। এর পরের ম্যাচেও মাঠে নামানো হয়নি মুস্তাফিজকে। তবে সে ম্যাচটি হেরে যায় মুম্বাই। আজ নিজেদের নবম ম্যাচে মাঠে নামবে রোহিতের দল। প্রশ্ন হচ্ছে এ ম্যাচে কি একাদশে ফিরবেন মুস্তাফিজ?

আজ মুম্বাইয়ের বাঁচা-মরার লড়াই। এ ম্যাচ হারলেই আইপিএল প্রায় শেষ হয়ে যাবে তাদের। রাত সাড়ে ৮টায় তারা ইন্দোরের হলকার স্টেডিয়ামে নামবে পাঞ্জাবের বিপক্ষে।

এখন প্রশ্ন হচ্ছে মুস্তাফিজের দলে থাকা না থাকা নিয়ে। ধারণা করা হচ্ছে এ ম্যাচেও দলে জায়গা হবে না কাটার মাস্টারের। এমন আভাস পাওয়া গিয়েছিল আগের ম্যাচেই। ওইদিন মুম্বাইয়েল বোলিং কোচ শেন বন্ড বলেন, আমি মনে করি না যে মোস্তাফিজকে না নেয়াটা আমাদের জন্য ভুল ছিল। আমি বলতে চাচ্ছি যে শেষের দিকে বেন কাটিং যদি এসে তিন বলে তিনটি ছয় মারতো, তাহলে হয়তো আমাদের এই আলোচনা করতে হতো না। সুতরাং আমার দল নির্বাচন নিয়ে কোনো সমস্যা নেই একেবারেই।

হলকার স্টেডিয়ামে সাধারণত ব্যাটিং বান্ধব পিচ হয়ে থাকে। এখানে শুধুমাত্র একটি টি-২০ ম্যাচ হয়েছে। ওই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ভারত করেছিল ২৬০ রান। জবাবে মাত্র ১৭২ রান তুলতে পেরেছিল শ্রীলংকা। এখানে ওয়ানডেতেও প্রচুর রান হয়। মূলত যারা আগে ব্যাটিং করে তাদের জেতার সম্ভাবনাটাই থাকে বেশি।

তবে আশার বিষয় হচ্ছে এই মাঠে গতি কোনো বিষয় না। যারা লাইন লেন্থ বজায় রেখে বল করতে পারে তাদের জন্যই সুবিধা। সে হিসেবে এই মাঠে মুস্তাফিজের কিছু সুবিধা পাওয়ার কথা। এখন দেখার বিষয় মুম্বাই কি সিদ্ধান্ত নেয়।

ad