মুস্তাফিজের মধ্যে আকরামের ছায়া

ad

মুস্তাফিজের প্রসংসায় এবার নতুন মাত্রা যোগ করলেন দক্ষিন আফ্রিকান গতি তারকা ডেল স্টেইন। মুস্তাফিজের মধ্যে ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী ওয়াসিম আকরামের ছায়া দেখতে পান বলে এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি। তাঁর মতে, মুস্তাফিজকে বোলিং করতে দেখলে চোখের সামনে ওয়াসিম আকরামের বোলিংয়ের স্মৃতি ভেসে উঠে।

বুধবার ভারতীয় ইংরেজি সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডেকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এভাবেই মুস্তাফিজকে প্রশংসায় ভাসান তিনি।

স্টেইন বলেন, ‘মুস্তাফিজের সেই সব বোলিং জাদু রয়েছে যা ওয়াসিম আকরামের ছিল। আমি বলছি না যে ওয়াসিম আকরামের মতো মুস্তাফিজ বলকে দুইপাশেই খুব সুইং খাওয়াতে পারে; কিন্তু সে (মুস্তাফিজ) যেভাবে বোলিং করে তা দেখাটা সত্যিই ফ্যান্ট্যাস্টিক’।

প্রোটিয়া গতিদানব বলেন, ‘আমরা বর্তমানে ডানহাতি বোলারদের দেখতে অভ্যস্থ হয়ে গেছি যারা দ্রুত গতিতে বল করে এবং ব্যাটসম্যানদের বোকা বানাতে অফ-কাটার ছাড়ে। কিন্তু এই বোলারটি (মুস্তাফিজ) বামহাতি এবং তাঁর কাটার ও বলের গতি এতটাই বিস্ময়করভাবে পরিবর্তিত হয় যা কেউ কখনোই আগে দেখেনি।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ সিরিজে ২-০ ব্যবধানে সিরিজ জেতে বাংলাদেশ। ওই সিরিজেই মুস্তাফিজকে ভালোভাবে দেখেছে প্রোটিয়া পেসার ডেল স্টেইন। আর আইপিএলের চলতি আসরে তো বোলারদের সব আলো নিজের করে নিয়েছেন সাতক্ষীরার এই কাটার মাস্টার। এমনিতেই সময়ের অন্যতম সেরা বোলার স্টেইন। গতির সঙ্গে সুইং সবই আছে তাঁর। কিন্তু সেই স্টেইনই প্রশংসায় ভাসাচ্ছেন মুস্তাফিজকে।

ad