মেক্সিকোর কাছে শেষ ১৫ ম্যাচের ৭টিতেই হেরেছে ব্রাজিল

Mexico
ad

স্পোর্টস ডেস্ক: আজ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও মেক্সিকো। আজ যারা হারবে তাদের বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে। তবে শক্তি বিচারে আজ ব্রাজিলের নির্ভারই থাকার কথা। তবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা কিন্তু স্বস্তিতে থাকতে পারছে না।

এর কারণ এবারের বিশ্বকাপ ইতিহাস। কম শক্তিশালী দলগুলোর সাথে ফেবারিটরা খেয়েছে হোচট। এই ব্রাজিলই তো প্রথম ম্যাচে সুইজারল্যান্ডকে হারাতে পারেনি। তার উপর আবার প্রথম রাউন্ডে জার্মানিকে হারিয়ে দিয়েছিল মেক্সিকো। এছাড়া, আগেই মেসি ও রোনালদো বিদায় নেওয়ায় এখন বিশ্বকাপের সবচেয়ে বড় তারকা নেইমার। তার উপর রয়েছে বেশ চাপ। পুরো ব্রাজিলের উপর চাপটাও কম নয়। সব মিলিয়ে এই ম্যাচের উত্তেজনাটা বেড়েছে দ্বিগুণ।

তবে খেলা শুরুর আগে ব্রাজিল সমর্থকদের জন্য একটি দুঃসংবাদ আছে। সেটা হলো মেক্সিকোর সাথে ব্রাজিলের সাম্প্রতিক পারফরমেন্স। সর্বশেষ ১৫ ম্যাচের মাত্র পাঁচটিতে জয় পেয়েছে সেলেসাওরা। তাদের হারতে হয়েছে সাতটি ম্যাচে। এ দেখে চিন্তাতে পড়তেই পারে ব্রাজিল সমর্থকরা।

তবে তাদের জন্য স্বস্তির খবর হচ্ছে ওভারঅল বিচারে অনেক এগিয়ে ব্রাজিল। এই দুই দল মোট ৪০ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে ২৩ ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল আর ১০ ম্যাচে মেক্সিকো। বাকি ম্যাচগুলো ড্র হয়েছে। বিশ্বকাপে ব্রাজিলকে এখনো হারাতে পারেনি মেক্সিকো।

ad