মেসির দুর্বলতা যেখানে

crying messi
ad

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা ও আর্জেন্টিনার স্ট্রাইকার লিওনেল মেসি। এ তারকা গোল করতে যেমন পারদর্শী তেমনি গোল করাতেও।  রয়েছে অসাধারণ ড্রিবলিং ক্ষমতা আর দুর্দান্ত গতি। ফ্রি কিক নিতেও এ তারকার তুলনা নেই। যে কারণে তাকে বলা হয় স্বয়ংসম্পূর্ণ খেলোয়াড়।

যদিও এ তারকার দুটি দুর্বলতা আছে। সেটা হলো তার ডান পাটা একটু কম চলে। তাছাড়া উচ্চতা কম হওয়ায় হেডে গোল দিতে পারেন না। এই দু’টি বিষয় মোটামুটি সবারই জানা। এছাড়া তার আরে কোনো দুর্বলতা আছে বলে কেউ জানেন না। তবে এবার মেসি নিজেই জানিয়েছেন তার আরও একটি দুর্বলতা আছে। কী সেটা?

মেসি জানিয়েছেন, এখনো স্পট কিক মানে পেনাল্টিতে দুর্বল তিনি। এ বিষয়ে তিনি আরও উন্নতি করার চেষ্টা করছেন। পেনাল্টি শট কিভাবে নিখুঁতভাবে করা যায় সে বিষয়ে কাজ করছেন।

২০১৭-১৮ মৌসুমে মোট ৮টি পেনাল্টি মিস করেছেন তিনি। যার মধ্যে বিশ্বকাপে আইসল্যান্ডের বিরুদ্ধে মিস করা সেই পেনাল্টিও আছে। ক্যারিয়ারে মোট ২৪টি পেনাল্টি মিস করা মেসি কিছুদিন আগেও হ্যাটট্রিকের সুযোগ সত্বেও সুয়ারেজকে পেনাল্টি ছেড়ে দিয়েছেন। এর কারণটা হলো তিনি আপাতত পেনাল্টি নিতে চাচ্ছেন না।

কাতালুনিয়া রেডিওকে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেন, প্রস্তুতির সময় পেনাল্টি নেয়া খুবই সহজ। তবে ম্যাচে সেই ব্যাপারটা ভিন্ন। এখানে ভাগ্যও কিছুটা দরকার। ধরুন আপনি ভালো শট নিলেন, কিন্তু গোলরক্ষক ঠিক সেইদিকে ঝাপিয়ে পড়েই বল ঠেকিয়ে দিলেন, তখন তো আর কিছু করার থাকে না। তবে আমি গোলরক্ষকের নড়াচরার বিষয়ে কাজ করছি। আশা করি দ্রুতই সমাধান হয়ে যাবে এ সমস্যার।

পেনাল্টিতে দুর্বল হলেও এক সিজনে সবচেয়ে বেশি পেনাল্টিতে গোল দেয়ার রেকর্ডটা তারই দখলে। এছাড়া এক মৌসুমে ফ্রি কিক থেকেও সবচেয়ে বেশি গোল করেছেন তিনি।

ad