মেসিকে যেকোনো মূল্যে চায় রোমা

Jagoran- Messi, Roma,
ad

স্পোর্টস ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনালদো যখন রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির জায়ান্ট ক্লাব জুভেন্টাসে যোগ দিলেন, তখনই ফুটবল প্রেমীরা ধরেই নিয়েছিলেন আর হয়তো সেভাবে দেখা যাবে না রোনালদো-মেসির দ্বৈরথ। চ্যাম্পিয়ন্স লীগে বার্সেলোনা-জুভেন্টাস মুখোমুখি ছাড়া সে এক অলীক কল্পনারই ব্যাপার বটে। তবে মেসিকে কেনার ঘোষণা দিয়ে রোমা এখন হারিয়ে যাওয়া দ্বৈরথকে ফেরানোর বার্তা দিচ্ছে।

এমনিতেই গত সাত মৌসুম ধরে সিরি ‘এ’ শিরোপা ঘরের সম্পত্তি বানিয়ে ফেলেছে জুভেন্টাস। তাই তাদের চিরপ্রতিদ্বন্দ্বি রোমা এবার চাইছে যেকোনো মূল্যে শিরোপা ঘরে তুলতে। তাই তাদের এখন ঈগলের চোখ রয়েছে মেসিকে কেনার জন্য।

রোমা প্রেসিডেন্ট জেমস পাল্লোত্তা মেসিকে কিনে এক ঢিলে দুই পাখি মারার মতো দুইটি মিশনে নামতে চাইছেন। প্রথমত শিরোপা জেতা এবং দ্বিতীয়ত, ম্যালকমকে ছিনিয়ে নেয়া বার্সার ওপর চরম প্রতিশোধ নেয়া।

পাল্লোত্তা বলেন, রোনাল্ডো নিঃসন্দেহে চমৎকার ফুটবলার। তবে ইতালিতে তার জন্য কাজটা সহজ হবে না। এখানকার কন্ডিশন স্পেনের চেয়ে ভিন্ন। অধিকন্তু আমরা মেসিকে কিনছি। জুভেন্টাসের আরামে বসে থাকার কোনো কারণ নেই। ছোট ম্যাজিসিয়ান এখনও আমাদের লাইনআপে আছে।

কৌতুকের ছলে তিনি বলেন, আমরা একজন শীর্ষ পর্যায়ের খেলোয়াড় কিনব। সে হচ্ছে মেসি। তুরিনের বুড়িদের হারাতেই আমরা তাকে কিনছি। এখন শুধু সুসময়ের অপেক্ষা।

মুখে জুভেন্টাসকে উদ্দেশ্য করে কথা বললেও মনের ভেতর যে বার্সার প্রতি ক্ষোভ মেটানোর জন্য হলেও তিনি মেসিকে চাইছেন তা বুঝতে সমস্যা হওয়ার কথা নয়। নতুন মৌসুমের শুরুতে ম্যালকমকে দলে ভেড়ানো নিশ্চিত করে ফেলেছিল রোমা। বোর্দোর সঙ্গে লেনদেন সংক্রান্ত কথাবার্তা প্রায় চূড়ান্ত করে ফেলেছিল ক্লাবটি।

তবে শেষ মুহূর্তে তাকে একরকম ছিনতাই করে তাকে বাগিয়ে নিয়েছে কাতালানরা। এখন মেসিকে বাগিয়ে বার্সার ওপর চরম প্রতিশোধ নিতে চায় দ্য ইয়োলো অ্যান্ড রেডসরা।

ad