‘মেসি-রোনালদো যুগ শেষ, এখন চলবে নেইমার যুগ’

Messi-ronaldo
ad

স্পোর্টস ডেস্ক: গত ১০ বছর ধরে ফুটবলে রাজত্ব করে যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এর মধ্যে অনেক প্রতিভাবান খেলোয়াড় আসলেও কেউই দখল করতে পারেননি তাদের রাজত্ব। এবার এবার বোধয় তাদের রাজত্ব চলে যাচ্ছে বেদখলে।  হ্যা- এমনটাই দাবি করেছেন ব্রাজিলিয়ান রোনালদো।

তার দাবি, মেসি-রোনালদো থেকে এবার ফুটবলের সিংহাসনটা এককভাবে চলে যাবে নেইমারের কাছে। বিশ্বকাপের পর থেকে বিশ্ব ফুটবল কাঁপাবেন একজনই। নেইমার জুনিয়র!

এবার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন মেসি ও রোনালদো। তবে বিশ্বকাপে টিকে আছেন নেইমার। বর্তমানে মেসি ও রোনালদোর মধ্যে কে বিশ্বসেরা সে বিতর্কটা থাকলেও তাদের পরে যে নেইমার বিশ্বসেরা তা নিয়ে কোনো বিতর্ক নেই। ২৬ বছর বয়সী এই তারকা এখনো টিকে আছেন বিশ্বকাপে। তাকে ঘিরেই হেক্সা জয়ের স্বপ্ন দেখছে ব্রাজিলের মানুষ।

মেক্সিকোকে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে হারিয়েছে ব্রাজিল। ওই ম্যাচে নেইমার নিজে গোল করেছেন ও করিয়েছেন। এতেই রোনালদোর মনে হচ্ছে, বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নেইমারের টিকে থাকাটা মেসি-রোনালদোর চেয়ে নেইমারকে অনেক এগিয়ে দেবে।

তবে মেসি-রোনালদো যে খারাপ পারফর্ম করেছেন সেটা বলেননি দ্যা ফেনোমেনন। তার ভাষ্য, ফুটবল বিশ্ব তাকেই মনে রাখে যে কিনা বিশ্বকাপের চূড়ান্ত পর্ব পর্যন্ত টিকে থাকে।

তার মতে, রাশিয়া বিশ্বকাপের পর নেইমারই ফুটবল দুনিয়া কাঁপাতে চলেছে। চলতি বিশ্বকাপে নেইমার যে উন্নতি করেছে তাতে ব্যাটনটা নেইমারের হাতেই যেতে চলেছে।

গত ১০ বছর ধরে ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারগুলো মেসি আর রোনালদোর হাতেই উঠছে। শুরুতে অনেক সাড়া জাগিয়ে আসলেও নেইমার থেকে গেছেন এই দুই তারকার ছায়াতলে। এবারের বিশ্বকাপটাই ছিল নেইমারের নিজেকে প্রমাণ করার সবচেয়ে বড় সুযোগ। আর আর্জেন্টিনা ও পর্তুগালের বিদায়ে সুযোগটি আরও সহজ হয়েছে নেইমারের। এখন বিশ্বকাপটা তার হাতে উঠলেই হয়। তাকে এককভাবে সেরা বলা না হোক অন্তত মেসি-রোনালদোর সমপর্যায়ের খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হবে।

ad