যেমন হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সের একাদশ

Mumbai indians
ad

স্পোর্টস ডেস্ক: আইপিএলে এবার বেশ শক্ত দলই গড়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে দলটি একাদশ সাজাতে বেশ সমস্যার মধ্যেই পড়বে। বিশেষ করে বিদেশী চারজনকে খেলানো নিয়ে।

কেন না তাদের দলে রয়েছে বিদেশী তিন পেসার। কাকে রেখে কাকে দলে নেবেন কোচ জয়াবর্ধনে সেটাই এখন আলোচনার বিষয়। তবে জয়াবর্ধনকে বিদেশী অলরাউন্ডারদের খেলানো নিয়েও সমস্যার মধ্যে পড়তে হবে। এখানে রয়েছে কাইরন পোলার্ড, জেডি ডুমিনি ও বেন কাটিংয়ের মতো বড় নাম। তবে এই তিনজনের একজনকেই খেলানো যাবে।

যেমন হতে পারে মুম্বাইয়ের একাদশ:

মুম্বাইয়ের হয়ে সাধারণত ওপেনিং করে থাকেন অধিনায়ক রোহিত শর্মা। এবারও ওপেনিংয়ে দেখা যাবে তাকে। দারুণ ফর্মে থাকা এই খেলোয়াড়কে এবার সঙ্গ দেবেন ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস।

তিনে খেলবেন ভারতের তরুণ উইকেট কিপার ইশান কিশান। চারে দেখা যেতে পারে স্পিন অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়াকে। এরপর খেলবেন সুরিয়া কুমার ইয়াদব।

মুম্বাইয়ের হয়ে ফিনিশারের ভূমিকায় থাকবেন হার্দিক পান্ডিয়া। এই পেস অলরাউন্ডারকে বল হাতেও দেখা যাবে নিয়মিত। সাত নম্বরে খেলবেন আরেক পেস অলরাউন্ডার কাইরন পোলার্ড অথবা বেন কাটিং।  তবে শুরুর দিকে পোলার্ডের দলে থাকার সম্ভাবনাই বেশি।

জাসপ্রিত বুমরাহ যে নিয়মিত দলে থাকছেন তা মোটামুটি নিশ্চিত। ভারতের আরেক স্পিনার রাহুল চাহারকেও দেখা যাবে নিয়মিত।

সমস্যাটা হচ্ছে পরের দুইজনকে খেলানো নিয়ে। এখানে প্রতিদ্বন্দ্বিতায় আছেন তিন খেলোয়াড়। আকিলা ধনঞ্জয়া, মুস্তাফিজুর রহমান ও প্যাট কামিন্স।পিচ যদি পেস নির্ভর হয় তাহলে একাদশে থাকবেন মুস্তাফিজ ও কামিন্স। আর স্পিন নির্ভর হলে একজন পেসারকে কমিয়ে খেলানো হবে ধনঞ্জয়াকে।

মুম্বাই একাদশ: রোহিত শর্মা, এভিন লুইস, ইশান কিশান, ক্রুনাল পান্ডিয়া, সুরিয়া কুমার ইয়াদব, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, রাহুল চাহার, জাসপ্রিত বুমরাহ, মুস্তাফিজুর রহমান ও প্যাট কামিন্স।

ad