রাজস্থানকে হারিয়ে শীর্ষে সাকিবের হায়দরাবাদ

shakib in SH 4
ad

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) আজকের দিনের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসকে রানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ।

রবিবার (২৯ এপ্রিল) রাজস্থান রয়্যালসের মাঠে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ৭ উইকেটে ১৫১ রান করে। জবাবে রাজস্থান ৬ উইকেটে ১৪০ রানেই থেমে যায়।

আগে ব্যাট করা অরেঞ্জ আর্মিরা তৃতীয় ওভারের প্রথম বলেই ৬ রান করা শিখর ধাওয়ানকে হারায় হায়দরাবাদ।

এরপর অ্যালেক্স হেলস ও কেন উইলিয়ামসন ৯২ রানের জুটি গড়ে তোলেন। হেলস ৩৯ বলে ৪৫ রান করে গৌতমের শিকার হলে ভাঙে সে জুটি। এর ৭ রান পরই সর্বোচ্চ ৬৩ রান করা উইলিয়ামসনকে হারায় হায়দরাবাদ।

এরপর অবশ্য আর কেউ ভালো করতে পারেনি। মনীশ পাণ্ডের ১৬, সাকিব আল হাসানের ৬ ও সাহার ১১ রানের ওপ ভর করে ২০ ওভারের মাত্র ১৫১ রান তুলতে সক্ষম হয় হয়দরাবাদ। রাজস্থান রয়্যালসের জেতার জন্য দরকার পড়ে ১৫২ রানের।

জবাবে রাজস্থান দলীয় ১৩ রানে ত্রিপাঠির উইকেট হারায়। সন্দীপ শর্মা তাকে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান। দ্বিতীয় উইকেটে রাহানে আর স্যামসন ৫৯ রানের জুটি গড়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে থাকে। পরে স্যামসন ৪০ রান করে কাউলের বলে হেলসের হাতে ধরা পড়েন।

এরপর থেকেই নিয়মিত উইকেট হারালে রাজস্থান আর ম্যাচে ফিরতে পারেনি। স্টোকস, বাটলারসহ বাকিরা সুবিধা করতে না পারায় ১৪০ রানেই তাদের থামতে হয়। ওপেনিংয়ে নেমে ৫৩ বলে ৬৫ রানে অপরাজিত থাকা রাহানেকে জেউ যোগ্য সঙ্গ দিতে পারেনি।

অরেঞ্জ আর্মিদের হয়ে সিদ্ধার্ত কাউল ২৩ রানে নেন ২ উইকেট। এছাড়া, সন্দীপ শর্মা, রশিদ খান ও ইউসুফ পাঠান নেন একটি করে উইকেট।

এই জয়ের ফলে পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থানে উঠেছে হায়দরাবাদ। পক্ষান্তরে, রাজস্থান ৭ ম্যাচ খেলে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে রয়েছে পঞ্চম স্থানে। এই ম্যাচ জিতলেই চেন্নাইকে টপকে পয়েন্ট টেবিলে সবার ওপরে চলে যাবে অরেঞ্জ আর্মিরা।

ad