রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দিলেন রোনালদো

Juventus, join Ronaldo,
ad

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ নয় বছরের সম্পর্ক ছিন্ন করে সকল জল্পনার অবসান ঘটিয়ে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

মঙ্গলবার (১০ জুলাই) জুভেন্টাস জানিয়েছে, রোনালদোকে পেতে ১০ কোটি ইউরো খরচ হচ্ছে তাদের। চার বছরের চুক্তিতে যোগ দেয়া পর্তুগিজ ফরোয়ার্ড তুরিনের ক্লাবটিতে ২০২২ সালের জুনের শেষ পর্যন্ত খেলবেন।

বিদায় বেলায় সতীর্থদের ধন্যবাদ জানিয়ে রোনালদো বলেন, মাঠ ও ড্রেসিং রুমে আমার চমৎকার কিছু সতীর্থ ছিল। আমি অবিশ্বাস্য সব সমর্থকদের উষ্ণতা অনুভব করেছি। একসঙ্গে আমরা টানা তিনটি চ্যাম্পিয়ন্স লীগ জিতেছি। পাঁচ বছরে চারবার চ্যাম্পিয়ন্স লীগ জিতেছি। রিয়াল মাদ্রিদ আমার হৃদয়, আমার পরিবারের হৃদয় জয় করেছে।

রোনালদোকে বিদায় বেলায় শুভকামনা জানিয়ে রিয়াল মাদ্রিক এক বিবৃতিতে বলেছে, ক্রিশ্চিয়ানো রোনালদো সবসময় রিয়াল মাদ্রিদের প্রতীক হয়ে থাকবে। রিয়াল মাদ্রিদ এমন একজন খেলোয়াড়ের প্রতি কৃতজ্ঞতা জানাতে চায় যে বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করেছে এবং যে আমাদের ক্লাবে ও বিশ্ব ফুটবলে অন্যতম সেরা এক যুগের জন্ম দিয়েছে। রিয়াল মাদ্রিদ সবসময় তোমার বাড়ি হয়ে থাকবে।

রোনালদোকে শুভেচ্ছা জানিয়েছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস এক টুইট বার্তায় বলেছেন, ক্রিশ্চিয়ানো তোমার গোল, তোমার পরিসংখ্যান এবং সব অর্জন কাউকে বলে বোঝানোর দরকার নেই। রিয়াল মাদ্রিদের ইতিহাসে তুমি একটি বিশেষ স্থান অর্জন করেছ। মাদ্রিদিস্তা হিসেবে তোমাকে সব সময় স্মরণ করব। তোমার সঙ্গে খেলতে পেরে আনন্দিত। তোমার জন্য শুভ কামনা।

রোনালদো বর্তমানে গ্রিসে ছুটি কাটাচ্ছেন। সেখানে রোনালদোর সঙ্গে সাক্ষাৎ করার জন্য ইতোমধ্যে বেরিয়ে পড়েছেন জুভেন্টাস চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেল্লি। রিয়ালের অনুমতি মেলার পরই গ্রিসে যাচ্ছেন আগনেল্লি।

উল্লেখ্য, ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফি ৯ কোটি ইউরোতে রিয়ালে যোগ দেয়া রোনালদো ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লীগ ও দুটি লা লিগাসহ জিতেছেন অসংখ্য শিরোপা।

সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের ইতিহাসে রেকর্ড ৪৫১ গোল করা রোনালদো পাঁচবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন। প্রথম ক্লাব হিসেবে রিয়ালের টানা তিনবার চ্যাম্পিয়ন্স লীগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে রোনালদোর।

গত পাঁচ মৌসুমে চার বার ইউরোপ সেরা হয় স্পেনের ক্লাবটি। এর মধ্যে ২০১৪ ও ২০১৭ সালের ফাইনালে গোল করেন প্রতিযোগিতাটির সর্বোচ্চ গোলদাতা।

ad