রোনালদোকে পেতে ৫২০ কোটি ডলার খরচে প্রস্তুত পিএসজি!

ronaldo end real
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের পর রিয়াল মাদ্রিদ ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পরে অবশ্য রিয়ালে থাকার ইঙ্গিত দিয়ে তিনি বলেছিলেন ধন্যবাদ সবাইকে, আগামী বছর পর্যন্ত। সামনের বছর আবার দেখা হবে। কিন্তু ইতালির একটি পত্রিকা দাবি রোনালদোকে পেতে ৫২০ কোটি ডলার খরচে প্রস্তুত ফরাসি ক্লাব পিএসজি।

শোনা যাচ্ছে রিয়াল কর্মকর্তারা রোনাল্ডো এবং গ্যারেথ বেলকে বিক্রি করে নেইমারকে দলে নিতে চান। পর্তুগিজ তারকাকে ছেড়ে দিলে মার্কেটিং ও স্পন্সরশিপ নিয়ে চাপে পড়বে রিয়াল। সেই ক্ষতি রিয়াল পুষিয়ে উঠতে পারবে কিনা, এ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে ইউরোপের কয়েকটি ক্লাব।

এদিকে, রোনালদোর মা অ্যাভেইরা চাইছেন তার ছেলে সাবেক দল ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে যাক।

একটি ফরাসি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে রোনালদোর মা বলেন, আমি প্যারিসকে ভালোবাসি। এখানে আসতে সবসময় ভালো লাগে। শেষবার রোনাল্ডো যখন ব্যালন ডি’অর জেতে, তখন এখানে এসে দারুণ অভ্যর্থনা পেয়েছিলাম।

যদি পিএসজিতে সই করেন সিআর সেভেন? এ প্রশ্নের জবাবে অ্যাভেইরার জবাব, সে পিএসজিতে সই করলে আমার খারাপ লাগবে না। তবে যদি জিজ্ঞেস করেন তার কোথায় সই করা উচিত, তাহলে বলবো ম্যানচেস্টার ইউনাইটেড।

এর আগে, কিয়েভে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল পরবর্তী সংবাদ সম্মেলনে রোনালদো বলেন, এখন সময় উপভোগ করার। এবং আসন্ন দিনগুলোতে সমর্থকেরা আমার উত্তর জানতে পারবে যারা আসলেই আমার পাশে ছিলো। আমার জন্যে রিয়াল মাদ্রিদে থাকতে পারাটা বেশ সুখকর ছিল। সামনের দিনগুলোতে আপনারা আমার উত্তর পাবেন। এখন আমাদের এই মূহুর্তটা উপভোগ করা উচিত। একজন খেলোয়াড়ের ভবিষ্যৎ গুরুত্বপূর্ণ নয়। আমরা ইতিহাস সৃষ্টি করেছি।

তার এমন বক্তব্যের পরই জোর গুঞ্জন উঠেছে রিয়ালের হয়ে এটাই শেষ ম্যাচ হবে রোনালদোর। গ্রীস্মের দলবদলেই সে রিয়াল ছাড়বে। যদিও কোচ জিনেদিন জিদান এক কথায় এমন গুঞ্জন উড়িয়ে দেন। জিদান বলেন, রোনালদোকে ছাড়া রিয়ালকে ভাবা সম্ভব নয়।

রিয়ালে ভালো নেই রোনালদো শোনা যাচ্ছে অনেক দিন ধরেই। বেতন নিয়ে ক্লাবের সাথে বনিবনা হচ্ছে না তার। কারণ তার বেতনটা যে মেসি নেইমারের চেয়ে অনেক কম। কয়েকবার বেতন বাড়ানোর দাবি তুললেও রিয়াল সভাপতি পেরেজ তা কানে তুলেননি। তার উপর আবার স্পেনে কর সংক্রান্ত ঝামেলায় ফেঁসে গেছেন এই রিয়াল তারকা। সব মিলিয়ে যাচ্ছেতাই অবস্থা। এসব দিক বিবেচনা করেই নাকি মাদ্রিদ ছাড়তে চান রোনালদো।

এখন আবার শোনা যাচ্ছে নেইমারকে দলে ভেড়াতে জোর প্রস্তুতি নিচ্ছে রিয়াল। এটাও রোনালদোর রিয়াল ছাড়ার একটা কারণ হতে পারে। তবে যেহেতু রোনালদো এখনো সবকিছু খোলাসা করেননি তাই বিষয়টি জানার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।

ad