রোনালদোর ইনজুরি নিয়ে ধোয়াশা

Ronaldo
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের আগে ক্রিশ্চিয়ানো রোনালদোর ফেরা নিয়ে সংশয় দেখা দিয়েছে। যদিও রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বলছেন, রোনালদো ফাইনালের আগেই পুরোপুরি ফিট থাকবে।

গত রবিবার লা লিগায় বার্সেলোনার বিপক্ষের ম্যাচে খেলতে নেমে চোট পান ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচের ১৪ মিনিটের সময় গোল দিতে গিয়ে জেরার্ড পিকের সাথে সংঘর্ষ হয় রোনালদোর। এরপর তাকে মাঠ ছেড়ে বাইরে গিয়ে চিকিৎসা নিতে দেখা যায়। যদিও দুই মিনিট পরেই মাঠে ফেরেন তিনি। তবে বিরতির পর আর তাকে মাঠে নামানো হয়নি।

এরপরই সংশয় দেখা দেয় আগামী ২৬ মে কিয়েভে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লীগের আগে রোনালদো খেলতে পারবেন কিনা। তখন কোচ জিদান জানিয়েছিলেন, চোট তেমন গুরুতর নয়। জলদিউ সেরে যাবে ও (রোনালদো)।

তবে রিয়াল মাদ্রিদের চিকিৎসকরা তখন জানান, রোনালদোর গোড়ালি মচকে গেছে। তবে তার ইনজুরি কতটা মারাত্মক তা আপাতত বলা যাচ্ছে না। আগামী সোমবার ওর পরীক্ষা করা হবে।

তবে সোমবার চলে গেলেও পরীক্ষার রিপোর্টের ব্যাপারে কিছু জানায়নি মাদ্রিদ কর্তৃপক্ষ। তবে সে দেশের মিডিয়া বলছে চোট গুরুতর নয়।

এরপর গতকাল কোচ জিনেদিন জিদান এক সংবাদ সম্মেলনে বলেন, রোনালদো ফাইনালের জন্য ১৫০ শতাংশ রেডি। ও ইতোমধ্যেই হাঁটা শুরু করে দিয়েছে।

ধারণা করা হচ্ছে রোনালদো তার ডান গোড়ালিতে আঘাত পেয়েছে। ম্যানচেষ্টার ইউনাইটেডে থাকাকালীন ২০০৮ সাথে একই গোড়ালিতে তার একটি অপারেশন করা হয়েছিল। পরের বছর মার্শেইয়ের বিরুদ্ধে খেলতে নেমে একই গোড়ালিতে ব্যাথা পেয়ে দুই মাস মাঠের বাইরে ছিলেন তিনি। এরপর এবার মৌসুমের শুরুর দিকে দেশের হয়ে খেলতে গিয়ে ওই গোড়ালিতেই ফের ব্যথা পান রোনালদো। সেবার তিনি মাঠের বাইরে ছিলেন দেড় মাস।

রিয়াল কর্তৃপক্ষের কোনো সঠিক কিছু না বলা, অতীত ইতিহাস, রোনালদোর কোনো কথা না বলা; সব মিলিয়ে রোনালদোর ইনজুরি নিয়ে বেশ ধোয়াশারই সৃষ্টি হয়েছে।

ad