রোনালদোর গোলখরা, কি ভাবছে জুভেন্টাস?

ronaldo juventus
ad

স্পোর্টস ডেস্ক: লা লিগায় গোলবন্যা ছুটানো ক্রিশ্চিয়ানো রোনালদো সিরি ‘এ’তে এসে হঠাৎই নিশ্চুপ। জুভেন্টাসের হয়ে তিন ম্যাচ খেলে ফেললেও এ তারকার পায়ে এখনো গোল নেই। আর এ নিয়েই শুরু হয়েছে আলোচনা, তাহলে কি রোনালদোকে কিনে ভুল করেছে জুভেন্টাস।

জুভেন্টাস কিন্তু এমনটা ভাবছেই না। গোল না পেলেও রোনালদোর খেলায় মুগ্ধ তারা। তাদের আশা শিগগিরই মানে কালকের ম্যাচেই গোলের দেখা পাবে সিআরসেভেন।

গত মৌসুমে রিয়ালের হয়ে ৪১ ম্যাচে ৪২ গোল করেছেন রোনালদো। শুধুমাত্র চ্যাম্পিয়ন্স লীগেই তার গোল ১৫টি। যা সর্বকালের চ্যাম্পিয়ন্স লীগ ইতিহাসের এক মৌসুমে দেয়া সর্বোচ্চ গোলের রেকর্ড। এছাড়াও লা লিগায় তার গোল আছে ২৪টি।  সব মিলিয়ে গোল ৪২টি। সেই রোনালদোই গত তিন ম্যাচে কোনো গোলের দেখা পাননি। শুধু গোল নয় এ তারকা গোলের কোনো ভালো সুযোগও সৃষ্টি করতে পারেননি। যদিও তিন ম্যাচেই খেলেছেন ৯০ মিনিট করে।

রোনালদো গোল না পেলেও তিন ম্যাচে ৯ গোল করেছে জুভেন্টাস। আর এ কারণেই সমালোচনা হচ্ছে বেশী। অন্যরা গোল করছেন কিন্তু রোনালদো কেন পারছেন না জিজ্ঞাসা সমালোচকদের? এ নিয়ে রোনালদো এখনো মুখ খুলেননি। তবে সমালোচনার জবাব দিয়েছেন কোচ অ্যালেগ্রি।

তার মতে, রোনালদো সবেমাত্র নতুন একটি লীগে এসেছে। ইতালির খেলার সাথে তার মানিয়ে নিতে তার একটু সময় লাগছে এই যা। তাছাড়া এটা অন্য লীগগুলোর চেয়ে আলাদা। এখানে যে কারো পক্ষে মৌসুমে ৪০ গোল দেয়া প্রায় অসম্ভব। এই লীগে যারা সর্বোচ্চ গোলদাতা হয় তাদের গোল হয় ২৬-২৭টি। আর এটা রোনালদো করতে পারবে বলে তার বিশ্বাস।

অ্যলেগ্রি বলেন, গোল দেয়ার জন্য সবচেয়ে কঠিন জায়গা ইতালি। কারণ এখানে ডিফেন্সিভ খেলাকেই গুরুত্ব দেয়া হয়। এখানে সবাই জানে কিভাবে স্ট্রাইকারদের আটকে রাখতে হয়। তাই গোল পাওয়াটাও কষ্টকর হয়। তবে রোনালদোর যোগ্যতা আছে এখানে অবিশ্বাস্য কিছু করার। এটা ও আগেও করে দেখিয়েছে।

কোচের সাথে একমত জুভেন্টাসের রাউল আলবিওল ও সিরো ফেরেরাও। তাদের বিশ্বাস রোনালদো দ্রুত গোলে ফিরবে ও জুভেন্টাসকে জয় এনে দেবে।

এখন দেখা যাক রোনালদো সেই কাঙ্খিত গোলের দেখা পান কিনা রবিবার সোসালোর বিপক্ষের ম্যাচে।

ad