রোনালদোর চোখ ধাঁধানো বাইসাইকেল কিক, অপ্রতিরোধ্য রিয়াল

Ronaldo, bicycle, kick,
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে প্রথম লেগে প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে টানা ১০ ম্যাচে গোল করেছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো, । সাথে মার্সেলোর গোলে জুভেন্টাসের বিপক্ষে ৩-০ গোলের বড় জয়ে সেমির পথে এক পা দিয়ে রেখেছে রিয়াদ মাদ্রিদ। তবে ম্যাচের সকল আলোচনার কেন্দ্রবিন্দুতে রোনালদোর চোখ ধাঁধানো বাইসাইকেল কিকে করা গোল।

মঙ্গলবার (৩ এপ্রিল) রাতে জুভেন্টাসের মাঠ তুরিনে আতিথ্য নেয় রিয়াল। শুরুতেই এগিয়ে যায় দলটি। ৩ মিনিটে ইসকোর পারফেক্ট ক্রস থেকে গোল করে দলকে লিড এনে দেন রোনালদো। এই নিয়ে জুভেদের বিপক্ষে ৬ ম্যাচের প্রত্যেকটিতেই গোল করার অনন্য কৃতিত্ব গড়েন এই পর্তুগিজ তারকা।

৬৩তম মিনিটে অসাধারণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। বুফ্নকে বল বাড়াতে গিয়ে তালগোল পাকান কিয়েল্লিনি। দুরূহ কোণ থেকে শট নেননি রোনালদো। তার বাড়ানো বলে লুকাস ভাসকেসের বুলেট গতির শট ঝাঁপিয়ে ঠেকান বুফ্ন। তখনও বিপদ কাটেনি জুভদের। দানি কারভাহালের ক্রসে দারুণ এক বাইসাইকেল কিকে বল জালে পাঠান রোনালদো। অবিশ্বাস্য গোল দেখে মাথায় হাত দিতে দেখা যায় জিদানকে। হতাশায় যেন নুয়ে পড়েন বুফ্ন।

৭২ মিনিটে প্রতিপক্ষ শিবিরে শেষ পেরেক ঠুকেন মার্সেলো। এ গোলটিও বানিয়ে দেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। বাকি সময়ে কেউ গোল করতে না পারায় ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোজরা।

দ্বিতীয় লেগে আগামী বুধবার সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেবে ম্যাসিমিলিয়ানো অ্যাল্লেগ্রির দল।

ad