রোমাঞ্চের অপেক্ষায় টাইগারদের শততম টেস্ট

Adventure, Tigers, hundredth Test
ad

স্পোর্টস ডেস্ক: কলম্বোতে বাংলাদেশ তাদের শততম টেস্টের তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে আছে। প্রথম ইনিংসে শ্রীলংকার বিপক্ষে সাকিব আল হাসানের সেঞ্চুরির কল্যাণে ৪৬৭ রানে অলআউট হয় টাইগাররা এবং লিড পায় ১২৯ রানের। দিন শেষে শ্রীলংকা বিনা উইকেটে ৫৪ রান করলে এখন টাইগারদের লিড ৭৫ রানের।

আগের দিন ৫ উইকেটে ২১৪ রান নিয়ে ব্যাট করতে নামে বাংলাদেশ। সাকিব ষষ্ঠ উইকেটে মুশফিকের সাথে ৯২ এবং সপ্তম উইকেটে মোসাদ্দেকের সাথে ১৩১ রানের নান্দনিক জুটি গড়ে বাংলাদেশকে দারুণ অবস্থানে নিয়ে যান। তিনি ১৫৯ বলে ১০ চারের মারে ১১৬ রানের ইনিংস খেলে সান্ডাকানের বলে চান্দিমালের হাতে ধরা পড়েন।

সাকিবের দারুণ ইনিংস শেষ হলে দলের হাল ধরেন অভিষিক্ত মোসাদ্দেক। মিরাজকে নিয়ে হালকা প্রতিরোধ গড়ার চেষ্টা করে ৩১ রানের জুটি গড়েন। মিরাজ ২৪ রানে আউট হবার পরের বলেই মুস্তাফিজকেও তুলে নেন হেরাথ। শেষ ব্যাটসম্যান হিসেবে মোসাদ্দেক ৭৫ রান করে স্টাম্পিংয়ের শিকার হলে থামে টাইগারদের ইনিংস। শ্রীলংকার পক্ষে হেরাথ এবং সান্ডাকান ৪টি করে উইকেট নেন।

শ্রীলংকা দিনের শেষ ১৩ ওভার ব্যাট করে উদ্বোধনী জুটিতে ৫৪ রান যোগ করে অবিছিন্ন থাকেন থারাঙ্গা এবং করুনারাত্নে। আগামীকাল টাইগার বোলাররা দ্রুত উইকেট তুলে নিতে পারলে ম্যাচের লাগাম নিজের দিকে ধরে রাখতে পারবে এবং স্মরণীয় উপলক্ষ এনে দিতে পারবে এমনি প্রত্যাশা ভক্তদের।

ad